শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪
রাঙামাটিতে

লিগ্যাল এইডের উঠান বৈঠক, বাড়ি গিয়ে সরেজমিন তদন্ত করছেন বিচারক

প্রকাশঃ ০৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:৫৯:২৪ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০২:৩৪:০৬  |  ২৩৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির লংগদু উপজেলায় উঠান বৈঠক সরেজমিন মীমাংসা সভা করেছে জেলা লিগ্যাল এইড অফিস। মঙ্গলবার ( সেপ্টেম্বর) সকালে উপজেলার লংগদু মাইনীমুখ ইউনিয়নে উঠান বৈঠক মীমাংসা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

এদিন সকালে উপজেলার মাইনীমুখ ইউনিয়নের গাঁথাছাড়া এলাকায় রাস্তা সংক্রান্ত বিরোধ নিয়ে সরেজমিন তদন্ত করেন জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ। এরপর লংগদু ইউনিয়নের বাইট্টাবাজার বাজারে মীমাংসা সভা তিনটিলা গ্রামে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

 

এতে বিচারপ্রার্থী জনগণসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এসময় তারা লিগ্যাল এইড অফিসের সরেজমিন তদন্ত কার্যক্রমের প্রশংসা করেছেন।

 

রাঙামাটি জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ বলেন, সরেজমিন তদন্ত করে বিরোধ মীমাংসার মধ্য দিয়ে সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা পাচ্ছে। সাধারণ মানুষের মাঝে আদালত ভীতি রয়েছে এবং অনেকাংশে তাদের আদালতে এসে হয়রানি শিকার হতে হয়। আদালত জনগণের দোরগোড়ায় পৌঁছে লিগ্যাল এইড কাজ করছে।

 

তিনি আরও বলেন, সরেজমিন মীমাংসা সভা করে জনগণের ব্যাপক সাড়া পাওয়া গেছে। মানুষ এখন সাধারণ সিভিল কোর্টে না গিয়ে অনেকেই লিগ্যাল এইডের মাধ্যমে বিরোধ মীমাংসা আপস করছেন। এতে করে তাদের হয়রানি এবং অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে না।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions