শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটিতে পাহাড়ী ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ

প্রকাশঃ ২৪ অগাস্ট, ২০২৪ ০৪:১০:৫০ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:১৮:৪৪  |  ৩৩৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দ্রুত রোডম্যাপ ঘোষণা পূর্বক পার্বত্য চট্টগ্রাম চুক্তির যথাযথ পূর্ণাঙ্গ বাস্তবায়ন, খাগড়াছড়ি রামগড়ে এক পাহাড়ি নারীকে সংঘবদ্ধ ধর্ষণকারী গং, রাঙামাটির  বনরুপায় দ্বিতীয় শ্রেণির এক পাহাড়ি ছাত্রীকে ধর্ষণ চেষ্টাকারী এবং বান্দরবানে নাইক্ষ্যংছড়িতে এক পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টাকারীদের অতিদ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ ও  হিল উইসেন্স ফেডারেশন। 

সকালে বিক্ষোভ মিছিলটি শহরের কুমার সমিত রায় জিমনেশিয়াম প্রাঙ্গণ হতে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্য়ালয়ের সামনে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসক কার্য়ালয়ের সামনে হিল উইমেন্স ফেডারেশন নেত্রী হিরা চাকমার সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের সহ সাধারণ সম্পাদক রনেল চাকমা, সহ সাংগঠনিক চাকমা অন্তর চাকমা, যুব সমিতির সাধারণ সম্পাদক সুমিত্র চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক উলিসিং মারমা প্রমুখ। 

সমাবেশে বক্তারা বলেন, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে বিভিন্ন জায়গায় পাহাড়ি নারীরা ধর্ষনের শিকার হচ্ছে। ধর্ষনের বিচার না হওয়া ও পার্বত্য চুক্তির বাস্তবায়ন না হওয়ায় পার্বত্য চট্টগ্রামের নারীরা আজ নিরাপদ নয়।

দ্রুত ধর্ষণকারীদের আইনের আওতায় এনে শাস্তির পাশাপাশি রোডম্যাপ ঘোষনা দিয়ে দ্রুত পার্বত্য চুক্তির বাস্তবায়নের দাবি জানানো হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions