শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাত ১০টায় খুলে দেওয়া হবে কাপ্তাই বাঁধের ১৬ টি গেইট

প্রকাশঃ ২৪ অগাস্ট, ২০২৪ ০৪:০৮:৪১ | আপডেটঃ ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:২৬:৪৯  |  ৮১২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  রাঙামাটির কাপ্তাই বাঁধের ১৬টি গেইট শনিবার (২৪ আগষ্ট) রাত ১০টায় খুলে দেওয়ার সিন্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্র কতৃপক্ষ।   

 

এতে করে কাপ্তাই বাঁধের ১৬টি গেইটে ইঞ্চি করে পানি নিষ্কাশন করা হবে। যা কর্ণফুলী নদীতে গিয়ে পড়বে। তবে এতে আতংকিত না হতে পরামর্শ দেওয়া হয়েছে।

 

বিষয়টির সত্যতা নিশ্চিত করে রাঙামাটির জেলা প্রশাসক কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা পরিচালনা কমিটির সভাপতি মোশারফ হোসেন খান জানান, কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রে ১৬টি জলকপাটে ইঞ্চি করে রাত ১০ টায় কাপ্তাই হ্রদের পানি ছাড়া হবে। এতে করে ৯০০০ সি এফএস পানি নিষ্কাশন হবে।

 

কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রের সূত্রে জানা গেছে, সাধারণত কাপ্তাই বাঁধের পানির ধারণ ক্ষমতা ১০৯ এমএসএল।  তবে ১০৮ এমএসএল হলেই বিপদসীমা হিসেবে ধরা হয়ে থাকে। বর্তমানে শনিবার বিকাল ৪টা পর্যন্ত কাপ্তাই হ্রদে ১০৭.৭০ পর্যন্ত পানি রয়েছে। যা রাতের মধ্যে ১০৮ অতিক্রম করবে। তাই রাত ১০টার দিকে পানি ছাড়ার সিন্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া পানি ছাড়ার পরবর্তী ঝুঁকি মোকাবেলায় ইতিমধ্যে উর্ধতন কতৃপক্ষ বিভিন্ন মাধ্যমে তথ্যটি প্রচার করা হচ্ছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions