শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

বৃষ্টিতে সড়ক ধস,রাঙামাটি বান্দরবান সড়কে যানচলাচল ব্যাহত

প্রকাশঃ ১৮ অগাস্ট, ২০২৪ ০৫:৪৩:৩১ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:০৬:৩১  |  ২৬৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ভারী বৃষ্টিপাতে রাঙামাটির কাপ্তাই উপজেলার নম্বর ওয়াগ্গা ইউনিয়নের ঘাগড়া-বরইছড়ি সড়কের  কুকিমারা এলাকায় সড়ক ধসে গিয়ে রাঙামাটি -কাপ্তাই - রাজস্থলী উপজেলা বান্দরবান জেলার সঙ্গে যান চলাচল বন্ধ রয়েছে। 

 

রবিবার (১৮ আগস্ট) সকালে এই ঘটনা ঘটেছে। সড়কের নিচের অংশ থেকে মাটি সরে গিয়ে সড়কটি সম্পূর্ণ ভেঙ্গে যায়। যা রাঙামাটি জেলার সাথে বান্দরবান জেলার যাতায়াত করার অন্যতম প্রধান সড়ক এটি। 

 

স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কয়েক দিন ধরে  ঘাগড়া- বড়ইছড়ি সড়কের কুকিমারা এলাকায় সড়কের অংশে ভাঙন দেখা দেয়। গত কয়েকদিন ধরে অতিবর্ষণে বৃষ্টিপাত হওয়ায় কারণে রবিবার সকালে সড়ক থেকে মাটির বড় একটি অংশ ক্ষয় হয়ে গিয়ে সড়কটি ধসে পড়ে। 

 

বড়ইছড়ি সিএনজি চালক সমিতির সভাপতি আমির হোসেন বলেনগত কয়েকদিনের অতিবর্ষণে ঘাগড়া - বড়ইছড়ি সড়কের কুকিমারা এলাকায় সড়ক ধসে পড়ে রবিবার সকাল হতে এই সড়কে মোটরসাইকেল ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। 

 

নম্বর ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরঞ্জিত তঞ্চঙ্গ্যা জানান,দুয়েকদিন আগেও সড়কটি একটু ভেঙে গেছিলো। এর পর গতকালকে (শনিবার) একটু বেশি বৃষ্টি হওয়ার কারণে সড়কের নিচের থেকে মাটি সরে গিয়ে আজকে সকালে সড়কটি ধসে পড়েছে। সকাল থেকে যান চলাচল বন্ধ রয়েছে। সড়ক বিভাগ রাস্তাটি মেরামতের কাজ করতেছে। 

 

রাঙামাটি সড়ক জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা জানান, সড়ক ধসে পড়ার খবর পেয়ে সকাল থেকে আমাদের সড়ক বিভাগের লোকজন রাস্তা মেরামতের কাজ করতেছি। আমি নিজেও ঘটনাস্থলে থেকে কাজের তদারকি করতেছি। সড়কে এখনো যান চলাচল বন্ধ রয়েছে। সড়কটি সম্পূর্ণ মেরামত করতে রাত লেগে যেতে পারে। তবে আমরা চেষ্টা করতেছি যত দ্রুত সম্ভব সড়কটি মেরামত করে যান চলাচল স্বাভাবিক করার। 

 

তিনি আরোও বলেন, যারা এই সড়ক দিয়ে নিয়মিত যাতায়াত করে তারা বিকল্প সড়ক হিসেবে রাঙামাটি আসামবস্তি- কাপ্তাই সড়ক হয়ে চলাচল করতে পারবে।

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions