শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবান জেলা পরিষদ কার্যালয় ঘেরাও করে অবস্থান ধর্মঘট

প্রকাশঃ ১২ অগাস্ট, ২০২৪ ০২:২২:৫৯ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:২৪:১৮  |  ৩৩৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয় ঘেরাও করেছে বিক্ষুব্ধ জনতা। কার্যালয় ঘেরাও করে মূল ফটকে তালা লাগিয়ে দিয়েছে তারা। এছাড়া পার্বত্য জেলা পরিষদ এর চেয়ারম্যান ক্যশৈহ্লার বাসভবনেও তালা লাগিয়ে দেয়া হয়। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন ও চেয়ারম্যান সদস্যদের পদত্যাগের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের ব্যানারে স্থানীয় জনতা এই কার্যক্রম শুরু করেছে।

সোমবার (১২ আগস্ট) সকালে বান্দরবান জেলা শহর থেকে মিছিল সহকারে বিক্ষুব্ধ জনতা লাঠিসোটা নিয়ে শহরের উপকণ্ঠে মেঘলা এলাকায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয় ঘেরাও করে। কার্যালয়ের সামনে মূল সড়কে সেখানে তারা অবস্থান ধর্মঘট পালন করছে। বিক্ষুদ্ধ জনতা এক পর্যায়ে  পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে দেয়। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ও সদস্যরা কেউ অফিসে ছিলেন না। গত ৫ আগস্ট সারাদেশে সংঘাতের পর পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা নিরাপদ জায়গায় সরে যায়।

এদিকে পার্বত্য জেলা পরিষদ ঘেরাওকালীন সময়ে সেখানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মজিবর রহমানসহ তার দলের নেতাকর্মীরা। এসময় পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ, নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউর রহমানসহ পার্বত্য জেলা পরিষদের বিভিন্ন শাখার কর্মকর্তা ও কর্মচারী কার্যালয়ে প্রবেশ করতে না পেরে মুল ফটকে অবস্থান করেন।

পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো.মাসুম বিল্লাহ জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে, অন্তর্র্বতীকালীন সরকারের প্রধান উপদেষ্টা খুব শীঘ্রই এই বিষয়ে সিদ্ধান্ত নিবেন।

নেতৃবৃন্দ ও ঘেরাওকারীরা বলছেন, দীর্ঘদিন থেকে বান্দরবানসহ তিন পার্বত্য জেলা পরিষদগুলোতে নির্বাচন না হওয়ায় সেখানে দুর্নীতি অনিয়ম প্রকট আকার ধারণ করেছে। সাধারণ জনগণ এসব জায়গা থেকে কোন সেবাই পাচ্ছে না। দীর্ঘদিন থেকে দলীয় চেয়ারম্যান ও সদস্যদের দিয়ে পার্বত্য জেলা পরিষদ পরিচালিত হচ্ছে,আর এতে দুনীর্তি ও অনিয়ম চরম পর্যায়ে পৌঁছৈ গেছে। অবিলম্বে পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন এবং চেয়ারম্যান ও সদস্যদের পদত্যাগের দাবি জানিয়েছেন আন্দোলনরত নেতৃবৃন্দ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions