শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪
বান্দরবানের

নাইক্ষ্যংছড়ি-লামা উপজেলার নিম্নাঞ্চল থেকে নামছে পানি, স্বস্তি জনজীবনে

প্রকাশঃ ০২ অগাস্ট, ২০২৪ ০৪:৫৩:৩০ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:৫০:৪৮  |  ২০৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কয়েকদিনের টানা বৃষ্টি আর পাহাড়ী ঢলে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও লামা উপজেলার নিম্নাঞ্চল গত দুই দিন ধরে প্লাবিত হলেও গতকাল ১ আগস্ট (বৃহস্পতিবার) রাত থেকে বৃষ্টির পরিমান কম হওয়ায় নিম্নাঞ্চল থেকে নামতে শুরু করেছে পানি।

পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে নাইক্ষ্যংছড়ির উপজেলার ঘুমধুম ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের পশ্চিমকূল, ক্যাম্প পাড়া, ঘোনার পাড়া, হিন্দু পাড়া, বাজার পাড়া, ২নং ওয়ার্ডের কোনার পাড়া, মধ্যম পাড়াসহ নিম্নাঞ্চল পানিতে প্লাবিত হলেও পানি নামার সাথে সাথে বিভিন্ন সড়কে ধস ও পাহাড় ধসে গাছসহ মাটি সড়কে পড়ার কারণে ব্যাহত হচ্ছে যান চলাচল।

বান্দরবান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী অরুপ চক্রবর্তী জানান, বৃষ্টিপাত কিছুটা কম হওয়ার কারণে বান্দরবানের মাতামুহুরি ও সাঙ্গু নদীর পানি এখন বিপদসীমার নিচে প্রবাহিত হচ্ছে।

বান্দরবান আবহাওয়া অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা সনাতন কুমার মন্ডল জানান, মৌসুমি বায়ুর প্রভাবে বঙ্গোপসাগরে সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত থাকার কারণে দেশের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হচ্ছে, যা আরও কয়েকদিন হতে পারে। গত ২৪ ঘণ্টায় (আজ সকাল ৯টা পর্যন্ত) বান্দরবানে ৬৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানান তিনি ।

বান্দরবানের জেলা প্রশাসনের তথ্যমতে, বান্দরবানে টানা কয়েকদিনের বৃষ্টিপাতের কারণে জেলার ৭ উপজেলায় ২১৪টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র প্রস্তুুত রাখা হয়েছে আর এই আশ্রয়কেন্দ্রগুলোতে প্রায় ৪১ হাজার ৪৮০জন আশ্রয় গ্রহণ করতে পারবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions