রবিবার | ০৮ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে কেএনএফের ৩ সহযোগী গ্রেপ্তার, জেল হাজতে প্রেরণ

প্রকাশঃ ২৭ জুলাই, ২০২৪ ০৭:১৮:৩৮ | আপডেটঃ ০৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৭:২০:০৪  |  ৩৬৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচি উপজেলায় যৌথবাহিনীর অভিযানে  পার্বত্য এলাকার সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এর সন্দেহভাজন তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। 

শনিবার (২৭ জুলাই) দুপুরে গ্রেপ্তার আসামিদের বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার। 

এর আগে শুক্রবার (২৬ জুলাই) দুপুরে বান্দরবানের থানচি উপজেলার সদর ইউনিয়নের  সিমলাম্পি পাড়া থেকে আসামীদের গ্রেপ্তার করে যৌথবাহিনীর সদস্যরা।
গ্রেপ্তারকৃতরা হলেন, থানচি উপজেলার সদর ইউনিয়নের সিমলাম্পি পাড়ার  ৯নং ওয়ার্ডের বাসিন্দা  ভাল লাল বস বম (৩০), লাল মুন লিয়ন বম (৪২) ও জাবেল বম (২৩)।

বান্দরবান আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, থানচি থানার দায়ের করা    মামলায় তিন আসামিকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। 

প্রসঙ্গত: গত ২ এপ্রিল রাতে বান্দরবানে সোনালী ব্যাংকের রুমায় শাখায় হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট এবং পরে ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এই ঘটনার পর রুমা থানায় ১৪টি, থানচি থানায় চারটি, বান্দরবান সদর থানায় একটি এবং রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২২টি মামলা দায়ের করা হয়।

এদিকে এসব মামলায় আসামিদের ধরতে বান্দরবানে যৌথবাহিনীর অভিযান শুরু হয় আর অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসারের সঙ্গে অংশ নিয়েছে সেনাবাহিনী। চলমান এই অভিযানে এই পর্যন্ত কেএনএফের সর্বমোট ১১৯জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করে যৌথবাহিনী।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions