রবিবার | ০৮ সেপ্টেম্বর, ২০২৪

সাজেকে প্রতিপক্ষের হামলায় ইউপিডিএফ এক কর্মী গুলিবিদ্ধ

প্রকাশঃ ১৩ জুলাই, ২০২৪ ০৭:৫৮:১৮ | আপডেটঃ ০৪ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:২৫:০৯  |  ৩১৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ৩৬ নম্বর সাজেক ইউনিয়নে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মীকে গুলি করে হত্যা চেষ্টায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এক কর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ। 

 

শনিবার (১৩ জুলাই) বিকালে সাজেকের মাচালং ব্রিজ পাড়ায় ঘটনা ঘটে। 

 

আহত ইউপিডিএফ কর্মীর নাম মন্টু চাকমা (৫৫) তিনি খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া রুখচন্দ্র কার্বারী পাড়ার বাসিন্দা। তার পিতার নাম মৃত হেঙগি ধন চাকমা। 

 

জানা যায়, বিকাল টা ১০মিনিটের সময় জেএসএস সন্তু গ্রুপের অভিযান বিফোর্স চাকমার নেতৃত্বে জনের একদল সশস্ত্র সন্ত্রাসী সাজেক ইউনিয়নের মাচালং ব্রিজ পাড়ায় হানা দিয়ে সেখানে সাংগঠনিক কাজে থাকা ইউপিডিএফ কর্মী মন্টু চাকমার ওপর সশস্ত্র হামলায় চালায়। এতে তিনি পিঠে গুলিবিদ্ধ হয়ে আহত হন।

 

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা সংগঠক সচল চাকমা ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে এক বিবৃতি পাঠিয়েছে। 

 

বিবৃতিতে তিনি এই হামলার ঘটনাকে ন্যাক্কারজনক কাপুরুষোচিত আখ্যায়িত করে বলেন, ইউপিডিএফের নেতৃত্বে চলমান সিএইচটি রেগুলেশন রক্ষার আন্দোলন নস্যাৎ করে দেয়ার লক্ষ্যে সন্তু গ্রুপ এই হামলা চালিয়েছে। এর মাধ্যমে তারা সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে।  

 

বিবৃতিতে তিনি অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন।

 

যদিও জেএসএসের বিরুদ্ধে ইউপিডিএফ হামলার অভিযোগ করলেও জেএসএস অভিযোগটি অস্বীকার করেছে। 

 

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) বাঘাইছড়ি থানা কমিটির সহ-সাধারণ সম্পাদক ত্রিদিব চাকমা অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা যতটুকু জেনেছি এটা তাদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে ঘটেছে।

 

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার  (প্রশাসন অর্থ) মারুফ আহমেদ বলেন, সাজেকে একটা গোলাগুলির ঘটনা ঘটেছে। আমাদের পুলিশ ঘটনাস্থলের গেছে। তবে কোন কিছু পাইনি। 

 

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions