রবিবার | ০৮ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন

প্রকাশঃ ১১ জুলাই, ২০২৪ ০১:১২:৪০ | আপডেটঃ ০৭ সেপ্টেম্বর, ২০২৪ ০৫:২৫:১৭  |  ৩০৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ অন্তর্ভুত্তিমূলক উপাত্ত ব্যবহার করি, সাম্যের ভিত্তিতে সহনশীল ভবিষ্যৎ গড়ি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালী ও  আলোচনা সভার  মধ্য দিয়ে বান্দরবানে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়েছে।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার (১১ই জুলাই) সকালে বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে জেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পৌরসভার সভাকক্ষে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে দিবসটি উপলক্ষ্যে পৌরসভার সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা.দীপক কুমার সাহা এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহআলম, বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক (সিসি) ডা.অং চালু, সহকারী পরিচালক ডা.এ কে এম আসাদুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আহম্মেদ, মেহাইনু মার্মাসহ পরিবার পরিকল্পনা বিভাগের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে প্রজেক্টরের মাধ্যমে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে মুল প্রবন্ধ উপস্থাপন করেন বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক (সিসি) ডা.অং চালু। এসময় তিনি বলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক সারাদেশের ন্যায় বান্দরবানে ৯-১১জুলাই পর্যন্ত তিনদিনব্যাপী বিশেষ সেবা কার্যক্রম পরিচালিত হয়েছে আর উক্ত কার্যক্রম চলাকালীন বান্দরবানে পরিবার পরিকল্পনা,মা-শিশু স্বাস্থ্য সেবায় বিভিন্ন সেবা প্রদান করা হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িয়েছে। বর্তমান সরকার দেশের জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তর করেছে বলেই বাংলাদেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রুপান্তর হচ্ছে পুরো দেশ। এসময় তিনি জনসংখ্যাকে জনশক্তিকে রুপান্তর করে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আরো উল্লেখযোগ্য ভূমিকা রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।

সভা শেষে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে পরিবার পরিকল্পনা,মা-শিশু স্বাস্থ্য সেবায় অবদান রাখায় ১০ ক্যাটাগরির শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্টানকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন অতিথিরা।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions