রবিবার | ০৮ সেপ্টেম্বর, ২০২৪

পাহাড়ে সড়ক দূর্ঘটনা কমাতে মাঠে নেমেছে বিজিবি

প্রকাশঃ ০৫ জুলাই, ২০২৪ ০৬:১৮:২৬ | আপডেটঃ ০৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:০৯:০৪  |  ৩৯২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের দুর্গম পাহাড়ী এলাকা থানচি উপজেলার সড়কে দূর্ঘটনা কমাতে সড়কের জীবননগর নামকস্থানে ধসে পরা সড়কে বালুর বস্তা দিয়ে সীমানা প্রাচীর নির্মান করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (০৫ জুলাই) সকাল ১০টা থেকে প্রচ- বৃষ্টি উপেক্ষা করে জীবননগর থেকে প্রায় তিন হাজার ফুট নিচে নেমে সাংগু নদী থেকে বালির বস্তা তৈরি করে বিজিবির সদস্যরা গাড়ীতে করে আবার প্রায় তিন হাজার ফুট উচঁতে উঠে জীবননগরের সড়কের পাশে বালুর বস্তা দিয়ে সীমানা প্রাচীর নির্মান করে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ৩৮ ব্যাটালিয়ান বলিপাড়া জোনের অধিনায়ক লে: কর্নেল তৈমুর হাসান খান এর উদ্যোগে থানচি সদর থেকে ২৮কিলোমিটার  আর বান্দরবান সদর হতে ৫৩ কিলোমিটার দুরত্বের পর্যটন স্পট নীলদিগন্ত পাহাড়ে নিচে জীবননগর নামক স্থানে ঝুকিঁপূর্ণ সড়কে এই সংস্কার কার্যক্রম করা হয়। সড়কের পাশে বালুর বস্তা দিয়ে সীমানা প্রাচীর নির্মান করার ফলে বর্ষায় সড়ক ভেঙ্গে যাওয়ায় পরিমাণ কম হওয়ায় পাশাপাশি এই সড়কে  ঝুকিঁপূর্ণস্থানে সড়ক দুর্ঘটনা অনেকটাই কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা।

প্রসঙ্গত: গত ২১জুন রাতে বান্দরবান-থানচি সড়কের জীবননগর নামকস্থানে মালবাহী একটি ট্রাক গভীর খাদে পরে ঘটনাস্থলে চালক নিহত হয় আর এসময় গুরুত্বর আহত হয় ট্রাকে থাকা ৪ আরোহী, এছাড়াও বিভিন্ন সময়ে এই সড়কে ছোট বড় অনেক দূর্ঘটনার  শিকার হচ্ছে স্থানীয় বাসিন্দা ও পর্যটকেরা। 

এদিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় বাসিন্দা ও পর্যটকেরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions