রবিবার | ২২ সেপ্টেম্বর, ২০২৪

বাঘাইছড়িতে ৪ জন আনসার ও ভিডিপির সদস্য অবসরে, পাননি কোন ভাতা

প্রকাশঃ ০১ জুলাই, ২০২৪ ০১:৪২:২৭ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১১:২৭:০৪  |  ৬১৮

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। ৪ জন আনসার ভিডিপির বিভিন্ন পদে দায়িত্ব পালন করে এখন অবসরে, তবে পাননি কোন এককালীন ভাতা বা পেনশন।

 

রবিবার (৩০ জুন) রাত টায় নবগঠিত প্লাটুন (বাঘাইছড়ি) আনসার ভিডিপির আয়োজনে মুসলিম ব্লক জাগরণী ক্লাব কক্ষে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের রোবায়েত হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সদ্য বিদায়ী (পিসি, এপিসি, হাবিলদার সদস্য), উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা, উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক।

 

বিদায়ীরা হলেন, মো: আবুল কাশেম, পিসি (নবগঠিত প্লাটুন), আবদুল বারেক, এপিসি (নবগঠিত প্লাটুন), মো: মজিবুর রহমান, হাবিলদার(নবগঠিত প্লাটুন), মো: মতিউর রহমান, সদস্য (নবগঠিত প্লাটুন)

 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা - মো: ছাইফুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক - মো: তানজিল হোসেন, এছাড়া আরো উপস্থিত ছিলেন নবগঠিত প্লাটুন এর সকল সদস্যবৃন্দ।

 

উক্ত অনুষ্ঠানে বিদয়ীরা বক্তব্যে বলেন, আনসার ভিডিপি আমাদের প্রাণের সংগঠন এই সংগঠনের সদস্য সদস্যাদের আত্মার সংগঠন মনে করেই নিজ নিজ জায়গা থেকে তাদের প্রতি অর্পিত দায়িত্ব পালন করতে হবে। যেন সমাজের জঙ্গিবাদ মাদক নিয়ন্ত্রণ বাল্যবিবাহের কুফল গুলো প্রতিরোধ কল্পে নিজ নিজ স্থান থেকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন প্রতিটি গ্রামে আনসার ভিডিপি সদস্য-সদস্যাগণ দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষার্থে পুলিশের সঙ্গে সহযোগিতা করে আসছে।

 

অনুষ্ঠানে অতিথিরা বক্তব্য বলেন, বিদায় একদিন না একদিন সবাইকে নিতেই হবে। জীবনে কোন কিছুই চিরস্থায়ী নয়। এই বিদায়ী জন মানুষের অবদান এই বাঘাইছড়ির মাটিতে রয়েছে অনন্য। সদ্য বিদায়ী দের উদ্দেশ্যে আরো বলেন, আপনাদের জন্য উপজেলা আনসার ভিডিপি অফিস এর দরজা সব সময় খোলা। এছাড়া নবগঠিত প্লাটুন সকল সদস্যদের উদ্দেশ্যে বলেন, তারা অবসর নিচ্ছেন ঠিক, তবে তাদের প্রতি যেন কোন ভাবে সম্মান না কমে। আগে দায়িত্বে থাকা কালীন যেভাবে সম্মান দেওয়া হতো, এখনো যেন ঠিক সে ভাবে সম্মান দেওয়া হয়।

 

অন্যদিকে বিদায়ীরা আনসার ও ভিডিপির সদস্যরা বলেন, দীর্ঘ এই চাকরি জীবন শেষে তারা যথার্থ মর্যাদা পাচ্ছে না। তাদের দাবি যে, তাদের এককালীন ভাতা/পেনশনের ব্যবস্থা গ্রহণ করিলে বাকি জীবন সুন্দর সুখে কাটাতে পারবে। তারা যদি এককালীন ভাতা/পেনশন পায় তাহলে তাদের এই দীর্ঘ কর্মজীবন স্বার্থক বলে মনে করবেন।

 

অনুষ্ঠান শেষে, সদ্য বিদায়ী অতিথিদের মাঝে সম্মাননা দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

অনুষ্ঠান সমাপ্তি শেষে সকলে সদ্য বিদায়ী দের সাথে কৌশল বিনিময় করেন, এবং সকলের কান্নায় জর্জরিত অবস্থায় সদ্য জন (পিসি, এপিসি, হাবিলদার সদস্য) কে বিদায় দেন।

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions