সোমবার | ২৩ সেপ্টেম্বর, ২০২৪

রুমায় এক কেএনএফ সদস্য গ্রেফতার, জেল হাজতে প্রেরণ

প্রকাশঃ ২৩ জুন, ২০২৪ ১২:২৯:১০ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১২:১৮:৩৬  |  ৪৯৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা উপজেলায় যৌথবাহিনীর অভিযানে সন্দেহভাজন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে, পরে তাকে আদালতে তোলার পর জেলে পাঠিয়েছেন বিচারক।

রবিবার (২৩ জুন) দুপুরে গ্রেপ্তারকৃত আসামীকে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়, এসময় বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ, এস, এম এমরান আসামীকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে শনিবার (২২ জুন) রুমা থানায় দায়ের করা মামলায় আসামিকে রুমা উপজেলা সদর থেকে গ্রেফতার করা হয়। 
গ্রেফতারকৃত আসামি হলেন রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা মৃত সিয়াম রোয়াত বমের ছেলে সাইলুক থাং বম (৪০)।

বান্দরবান আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ এই তথ্য নিশ্চিত করে জানান, রুমা থানায় দায়ের করা মামলায়  আসামী  সাইলুক থাং বমকে আদালতে তোলা হলে আদালত তাকে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

গত ২এপ্রিল রাতে বান্দরবানে সোনালী ব্যাংকের রুমায় শাখায় হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট; ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। দুই ঘটনায় রুমা থানায় ১৪, থানচি থানায় চার, বান্দরবান সদর থানায় ১ ও রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২২টি  মামলা দায়ের হয়।

এসব মামলায় আসামিদের ধরতে বান্দরবানে যৌথবাহিনীর অভিযান চলছে, অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসারের সঙ্গে অংশ নিচ্ছে সেনাবাহিনী। চলমান এ অভিযানে এখন পর্যন্ত কেএনএফের সর্বমোট ১০৯ জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions