সোমবার | ২২ জুলাই, ২০২৪

লংগদুতে ঝরে পড়া শিশুদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৩ জুন, ২০২৪ ০৩:৪৫:৪৭ | আপডেটঃ ২২ জুলাই, ২০২৪ ০৪:৪০:১৬  |  ২৭০

সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। পার্বত্য জেলা রাঙ্গামাটির লংগদুতে ঝড়ে পড়া শিশুদের নিয়ে প্রজনন স্বাস্থ্য পুষ্টি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

উপজেলা পর্যায়ে বিদ্যালয়ে যায় না এমন কিশোর-কিশোরী এবং যুব সমাজের সদস্যদের সমন্বয়ে কৈশোরকালীন স্বাস্থ্য সেবা, প্রজনন স্বাস্থ্য পুষ্টি বিষয়ে সচেতনতামূলক কর্মশালা সম্পন্ন করেছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

 

বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ১১টায় লংগদু উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের বাস্তবায়নে পাবলিক লাইব্রেরী মিলনায়তনে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিমেন চাকমার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাঙ্গামাটির উপ-পরিচালক বেগম শাহান-ওয়াজ।

 

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী পরিচালক মতিউর রহমান, একাডেমিক সুপারভাইজার শওকত আকবর, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরমান খান প্রমুখ।

 

এসময় বক্তারা বলেন, ঝরে পড়া শিশু শিক্ষার্থীদের শিক্ষা খাতে অগ্রসর করতে এবং দেশের শিক্ষা ব্যবস্থা এগিয়ে নিতেই আয়োজন। কিশোর কিশোরীদের অনাকাঙ্ক্ষিত পরিনতিকে মানবসম্পদে রুপান্তর করার চেষ্টা করছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

 

উপজেলার ৭টি ইউনিয়নের ৬০ জন ঝরে পড়া শিশু শিক্ষার্থীদের নিয়ে কর্মশালা শেষ হয়। পরে কুইজ প্রতিযোগিতার মাধ্যমে তাদের মধ্যে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। একই সাথে সকল শিশুদের একটি করে ব্যাগ যাতায়াত ভাতা প্রদান করেন সংশ্লিষ্টরা।

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions