শনিবার | ২৭ জুলাই, ২০২৪

বান্দরবানে ১৬নারীসহ ৩১ কেএনএফ আসামীকে চট্টগ্রাম কারাগারে প্রেরণ

প্রকাশঃ ১১ জুন, ২০২৪ ০৩:৫০:২৯ | আপডেটঃ ২৭ জুলাই, ২০২৪ ০১:১৭:০১  |  ৩২২

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা থানচিতে ব্যাংক ডাকাতি আইনশৃঙ্খলা বাহিনীর অস্ত্র লুট,মসজিদে হামলা,ব্যাংক ম্যানেজার কে অপরণনের মামলায় বিভিন্ন সময় বান্দরবানে গ্রেফতারকৃত আসামীদের মধ্যে ৩১ কেএনএফ সদস্যকে বান্দরবান জেলা কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

মঙ্গলবার (১১ জুন) সকালে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে তাদেরকে বান্দরবান জেলা কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে  প্রেরণ করা হয়।

 

বান্দরবান কারাগারের জেলার মো: জান্নাত-উল-ফরহাদ বলেন, বান্দরবান জেলা কারাগারে স্থান সংকুলন না হওয়ার কারনে বান্দরবানের রুমা থানচির ব্যাংক ডাকাতি অস্ত্রের লুটের ঘটনায়  গ্রেফতারকৃত কেএনএফ সদস্যদের মধ্যে ১৬নারী এবং ১৫ পুরুষসহ মোট ৩১জন আসামীকে সকালে পুলিশের কড়া নিরাপত্তা দিয়ে  বান্দরবান জেলা কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, আদালতের শুনানীর দিন তাদের যথাসময়ে আবার বান্দরবানে আনা হবে। 

 

প্রসঙ্গত, গত এপ্রিল রাতে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে পরে এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা টাকা লুটের ঘটনা ঘটে। এদিকে এই ঘটনার পরে আসামিদের ধরতে বান্দরবানে শুরু হয় যৌথবাহিনীর অভিযান আর অভিযানে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারের সঙ্গে সঙ্গে অংশ নিচ্ছে সেনাবাহিনীর সদস্যরা।

 

এদিকে ঘটনার পর বান্দরবানের রুমা থানায় ১৩টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টিসহ সর্বমোট ২১টি মামলা দায়ের হয়। চলমান এই অভিযানে এই পর্যন্ত সর্বমোট কেএনএফের ৯৬ জন সদস্য সহযোগীকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

 

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions