শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে ঝুঁকিপূর্ণস্থানে বসবাসকারীদের সরে যেতে মাইকিং

প্রকাশঃ ২৭ মে, ২০২৪ ০৬:০৭:২৮ | আপডেটঃ ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৩১:০৫  |  ২৯৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে বান্দরবানের বিভিন্ন পাহাড়ের পাদদেশে, নদীর তীরবর্তীসহ অন্যান্য ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের  নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার জন্য মাইকিং করা হচ্ছে।

রিমালের প্রভাবে পাহাড় ধসে প্রাণহানি এড়ানো ও জানমাল রক্ষার্থে সোমবার (২৭ মে) সকাল থেকে বান্দরবানে পাহাড়ের পাদদেশে থাকা পরিবারগুলোকে নিরাপদে সরে যেতে বান্দরবান  পৌরসভার পক্ষ থেকে এই মাইকিং করা হচ্ছে।

এদিকে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ভোর থেকে বান্দরবানের বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে। রিমালের প্রভাবে জরুরী প্রয়োজন ছাড়া সাধারণ জনগণ ঘরের বাইরে অবস্থান করছেন না।

ঘূর্ণিঝড় রিমাল মোকাবেলায় বান্দরবান পার্বত্য জেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হয়েছে। ইতিমধ্যে জেলা ও সকল উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা  কমিটির জরুরি সভা করা হয়েছে, পাহাড় ধসের আশংকা থাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্নভাবে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে, জেলার ৭টি উপজেলায় মোট ২১৪ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুুত রাখা হয়েছে,পর্যাপ্ত শুকনা খাবার ও পানি বিশুদ্ধকরন ট্যাবলেট প্রস্তুুত রাখা হয়েছে, ফায়ার সার্ভিস ও রেডক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবক  টিম (কুইক রেসপন্স) প্রস্তুুত রাখা হয়েছে, জরুরি মেডিকেল টীম গঠন করা হয়েছে, জেলা ও উপজেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, দুর্যোগ মোকাবেলায় প্রস্তুুত রয়েছে প্রশাসন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions