শুক্রবার | ১৭ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন ; মহালছড়িতে সম্ভাব্য প্রার্থী যারা

প্রকাশঃ ৩০ এপ্রিল, ২০২৪ ০৪:১৩:২৯ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ০৮:৩৫:৩৪  |  ৪৫৪

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। নির্বাচন কমিশনের ঘোষীত তফসিল অনুযায়ী আগামী ২৯ মে খাগড়াছড়ির মহালছড়িতে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন । ভোটগ্রহণের এখনো এক মাস বাকি থাকলেও ইতিমধ্যেই মহালছড়ি উপজেলার অলিগলিতে শুরু হয়ে গেছে নির্বাচনী আড্ডা। সবার মধ্যে কৌতূহল কে হতে যাচ্ছে আগামীর উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান। এই নিয়ে চলছে উপজেলার সর্বত্র জল্পনা-কল্পনা।


নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান প্রার্থীদেরও দৌড়ঝাঁপ শুরু হয়েছে। সবাই যে যার মত জাতীয় ও আঞ্চলিক রাজনৈতিক দলের সমর্থন আদায়ের চেষ্টা করে যাচ্ছেন তারা। ‍যদিও এবারের নির্বাচনে দলীয় প্রতীক থাকছে না।


 সর্বশেষ দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ক্ষমতাসীন আওয়ামী লীগ এবারের উপজেলা নির্বাচনে প্রার্থী উন্মূক্ত রাখার ঘোষণা দিয়েছে। ফলে থাকছে না দলীয় প্রতীক। দলীয় প্রতীক না থাকায় এবারের উপজেলা পরিষদ নির্বাচনে দেশের অন্যান্য উপজেলার ন্যায় মহালছড়ি উপজেলা পরিষদ নির্বাচনেও নতুন কিছু প্রার্থীর সন্ধান মিলেছে।


নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে এখন পর্যন্ত যাদের নাম শুনা যাচ্ছে তারা হচ্ছেন উপজেলা চেয়ারম্যান পদে  বর্তমান চেয়ারম্যান ও এমএন লারমা সমর্থিত জনসংহতি সমিতির কেন্দ্রীয় সভাপতি বিমল কান্তি চাকমা, একই সংগঠনের মহালছড়ি উপজেলা শাখার সভাপতি নীল রঞ্জন চাকমা ও সাবেক মহালছড়ি উপজেলা বিআরডিবি চেয়ারম্যান কংজরী চৌধুরী।


সম্ভাব্য উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও  বর্তমান ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন,  সাবেক ভাইস চেয়ারম্যান ও ২৫৩ নং থলিপাড়া মৌজার হেডম্যান ক্যাচিংমিন চৌধুরী ও সাবেক ছাত্র নেতা জিল্লুর রহমান । এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুইনুচিং চৌধুরী ও মোছা. জাহানারা বেগম এর নাম শুনা যাচ্ছে। তবে সর্বশেষ কারা নির্বাচনে অংশগ্রহণ করতেছে সেটা জানা যাবে আগামী ১২ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে।


নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মহালছড়ি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে  ২৯ মে। প্রার্থীদের অনলাইনের মাধ্যমে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ মে।  মনোনয়ন বাছাইয়ের তারিখ ৫ মে।  মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিলের তারিখ ৬-৮  মে।  আপিল  নিষ্পত্তির তারিখ ৯-১১ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে।


আগামী ২৯ তারিখেরউপজেলা নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পথে বলে জানিয়েছেন মহালছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা সুসমিকা চাকমা।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions