রবিবার | ২৮ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে হিফজুল কুরআন প্রতিযোগীতা শুরু

প্রকাশঃ ০৯ মার্চ, ২০২৪ ০৪:৩৫:২৩ | আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ ১১:৪৩:১০  |  ১৯৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পবিত্র কুরআনের গুরুত্ব মহাত্বকে অনুধাবন করা এবং কুরআনে হাফেজ তৈরির ক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারও শুরু য়েছে হিফজুল কুরআন প্রতিযোগীতা। তে রাঙামাটি জেলার প্রায় শতাধিক প্রতিযোগি অংশ নিচ্ছে। 

 

নিবার সকাল ১০টায় রাঙামাটি ইসলামিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসাতে রাঙামাটি পার্বত্য জেলা রিষদের সহযোগিতা নিউ রাঙামাটি জামে মসজি রিচালনা মিটির য়োজনে প্রতিযোগিতার উদ্বোধন রেন জেলা রিষদ সদস্য নিউ রাঙামাটি জামে মসজি রিচালনা মিটির সভাপতি হাজী মো. মুছা মাতব্বর। 

 

এসময় হাজী মো.মুছা মাতব্বর লেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সকল জাতি গোষ্ঠীর কল্যানে কাজ করছে। নির্দিষ্ট কোনো সম্প্রদায়কে নিয়ে কাজ করে না এই কুরআন প্রতিযোগিতাই বড় উদাহরন। এই য়োজ নিঃসন্দেহে সময়োপযুগী। এর মাধ্যমে বিত্র কুরআানের গুরুত্ব মহাত্ব কোমলমতী হাফেজরা ধারণ করবে এবং তা সমাজের মাঝে ড়িয়ে দিতে অগ্রনী ভুমিকা রাখবে। 

 

রাঙামাটি ইসলামিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসা' অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন নুরীর সভাপতিত্বে নিউ রাঙামাটি জামে মসজিদে পেশ ইমাম হাফেজ মাওলানা নঈম উদ্দিন কাদেরীকাঁঠালতলী জামে মসজিদে খতিব হাফেজ মাওলানা সেকান্দার হোছাইন রেজভী, রাঙামাটি সিনিয়র সুন্নিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ রেজাউল করিম কাদেরীবাইতুশ মরফ জামে মসজিদে খতিব মাওলানা মোহাম্মদ আবুল কাসেম, জাতীয় ইমাম সমিতির রাঙামাটি জেলা কমিটির  সভাপতি মাওলানা মোহাম্মদ উসমান গণী চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন

 

আসন্ন রমজানের মাসজুড়ে চলমান প্রতিযোগীতায় জেলার বিভিন্ন এতিমখানা মাদ্রাসার শতাধিক প্রতিযোগী অংশ নিচ্ছে। 

 

আয়োজকেরা জানান, পবিত্র কুরআন শরীফের চর্চা বাড়াতে কুরানি হাফেজ সৃষ্টির লক্ষ্যে প্রতিবছর এই হিফজুল কুরআন প্রতিযোগীতার আয়োজন করা হয়। 

 

প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে নগদ অর্থ, সনদ পুরস্কার প্রদান করা হবে

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions