রবিবার | ২৮ এপ্রিল, ২০২৪
রাঙামাটি মহিলা সংস্থার উদ্যোগে নারী উদ্যোক্তদের মাঝে চেক ও সার্টিফিকেট প্রদান

নারীদের পিছিয়ে রেখে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয় : দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ০৮ মার্চ, ২০২৪ ০৬:১১:১৩ | আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ ০৯:৪৬:০৫  |  ২৮০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নারীদের পিছিয়ে রেখে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছেন বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রলালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

শুক্রবার (৮ মার্চ) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এনেক্স ভবনের সম্মেলন কক্ষে রাঙামাটিতে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, ইন্টেরিয়র ডিজাইন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট বিজনেস ম্যানেজম্যান্ট এন্ড ই-কমার্স ট্রেডের প্রশিক্ষণার্থীদের মাঝে চেক বিতরণ, সার্টিফিকেট প্রদান ও কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক মহিলা সংসদ সদস্য ও রাঙামাটি মহিলা সংস্থার চেয়ারম্যান ফিরোজা বেগম চিনুর সভাপতিত্বে চেক বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটির পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, সবির কুমার চাকমা, ঝর্ণা খীসা, বিপুল ত্রিপুরা প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রশিক্ষক সোহাগ আহমেদ।

দীপংকর তালুকদার এমপি আরো বলেন, পুরুষদের পাশাপাশি নারীদেরও এগিয়ে যেতে হবে। এই বিষয়টি প্রধানমন্ত্রী অনুধাবন করে বলেই তিনি নারীদের উন্নয়নে নানা কর্মসূচী বাস্তবায়ন করছে। ফলে নারীরা এখন অনেক এগিয়েছে। সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আজ নারীরা আসীন হয়েছেন। নারীদের জন্য এই সুযোগ সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী। তাই পুরুষদের পাশাপাশি নারীদেরও সমানতালে এগিয়ে হাওয়ার আহবান জানান তিনি।

আলোচনা সভা শেষে তৃণমুল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, ইন্টেরিয়র ডিজাইন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট বিজনেস ম্যানেজমেন্ট এন্ড ই-কমার্স ট্রেডের ১শ ৫০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে ১৪ লক্ষ ৬৭ হাজার ৩শত ৫০ টাকার চেক ও সার্টিফিকেট বিতরণ করেন দীপংকর তালুকদার এমপিসহ অন্যান্যরা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions