বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪

বান্দরবান-থানচি সড়কে বাস চলাচল শুরু

প্রকাশঃ ১৪ ফেব্রুয়ারী, ২০২৪ ০৯:৪৫:৩০ | আপডেটঃ ০৯ এপ্রিল, ২০২৪ ০১:৩৬:৩২  |  ১৪৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  ৮দিন বন্ধ থাকার পর বান্দরবান-থানচি সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। বুধবার (১৪ ফেব্রæয়ারী) সকাল থেকে থানচির উদ্দেশ্যে যাত্রী নিয়ে বাস চলাচল করতে শুরু করেছে।

এর আগে, ৬ ফেব্রুয়ারি থেকে নিরাপত্তার কারণে বান্দরবান-থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা, এতে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীসহ পর্যটকরা। এছাড়াও কৃষিপণ্য পরিবহনেও দুর্ভোগ পোহাতে হয়েছে কৃষকদের। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ থেকে চালু হয় ওই সড়কে গণপরিবহন চলাচল।
বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আলম এ তথ্য নিশ্চিত করে জানান, সন্ত্রাসীরা চাঁদা দাবি করায় নিরাপত্তার কারণে পরিবহন শ্রমিকরা থানচি-বান্দরবান সড়কে বাস চলাচল বন্ধ করে দেয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় বুধবার সকাল থেকে ওই সড়কে গণপরিবহন চলাচল শুরু হয়েছে।

প্রসঙ্গত, পার্বত্য এলাকার সশস্ত্র সন্ত্রাসীরা বান্দরবান-থানচি সড়কে চলাচলরত বাস মালিকদের কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করায় গত ৬ ফেব্রুয়ারি থেকে বান্দরবান-থানচি সড়কে গণপরিবহন চলাচল বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা, পরে প্রশাসনের নিরাপত্তার আশ্বাসের প্রেক্ষিতে সকাল থেকে বান্দরবান-থানচি সড়কে গণপরিবহণ (বাস) চলাচল শুরু হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions