বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

খাগড়াছড়িতে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল, তৃণমূল বিএনপি ও কংগ্রেসের স্থগিত

প্রকাশঃ ০৩ ডিসেম্বর, ২০২৩ ০২:২০:০৭ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:১৭:৩৮  |  ৭১২
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন বাতিল ও তৃণমূল বিএনপি এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থীদের মনোনয়ন স্থগিত ঘোষণা করেছে রিটার্নিং অফিসার।

রোববার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান এ ঘোষণা দেন। একই সাথে অপর ৪ প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। প্রার্থীতা বাতিল হওয়া সমীর দত্ত চাকমা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন জমা দিয়েছিলেন ৩০ নভেম্বর।

রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান জানান, খাগড়াছড়ি আসনে প্রতিদ্ব›দ্বীতার জন্য ৭ প্রার্থী মনোনয়ন সংগ্রহ ও জমা দেন। মনোনয়ন ফরম যাচাই বাছাই শেষে আওয়ামীলীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, জাতীয় পার্টির প্রার্থী মিথিলা রোয়াজা, জাকের প্রার্থীর প্রার্থী মো. হোসেন ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. মোস্তফাকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী সমীর দত্ত চাকমা মোট ভোটারের এক শতাংশের সমর্থন সংক্রান্ত যে তথ্য দিয়েছে যাচাই বাছাইয়ে সঠিকতা পাওয়া না যাওয়ায় বাতিল ঘোষণা করা হয়েছে। এ ছাড়া তৃণমূল বিএনপির প্রার্থী ঊশেপ্রæ মারমা ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হাবীবুর রহমানের মনোনয়ন ফরমে বেশকিছু অংশ অসম্পূর্ণ থাকায় প্রার্থীতা স্থগিত করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে তা পূরণ করতে বলা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী সমীর দত্ত চাকমা প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপীল করবেন বলে তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানান।
খাগড়াছড়ি আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩ শ ৪৬ জন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions