বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী, ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে পার্বত্য শান্তিচুক্তির ২৬তম বর্ষপূতি উদযাপন

প্রকাশঃ ০২ ডিসেম্বর, ২০২৩ ০৩:৪০:৫৩ | আপডেটঃ ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৯:২৮:৫২  |  ২৫৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে পার্বত্য শান্তি চুক্তির ২৬তম বর্ষপূতি উদযাপন করা হয়েছে।  পার্বত্য শান্তিচুক্তির ২৬তম বর্ষপূতি উপলক্ষে ২ডিসেম্বর (শনিবার) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এবং বান্দরবান রিজিয়নের উদ্যাগে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ২৬তম বর্ষপূতি উদযাপন এর শুভ সুচনা করা হয়।

পরে একটি সম্প্রীতির মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজারমাঠে গিয়ে সমবেত হয়।

সম্প্রীতির মঙ্গল শোভাযাত্রায় পার্বত্য এলাকার ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্টি সম্প্রদায় ও বাঙ্গালীরা মিলে বর্ণিল পোষাক ও ব্যানার এবং ফেষ্টুন হাতে নিয়ে অংশগ্রহন করে।

পরে রাজারমাঠে পার্বত্য শান্তি চুক্তির ২৬তম বর্ষপূতি উপলক্ষ্যে আয়োজন করা হয় এক আলোচনা সভার।

এসময় অনুষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন, পৌরসভার মেয়র সামসুল ইসলাম,পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চন জয় তংচঙ্গ্যা,পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, লক্ষীপদ দাশসহ সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে শান্তিচুক্তির ২৬তম বর্ষপূর্তি উপলক্ষে রাজারমাঠে বান্দরবান স্বাস্থ্য বিভাগ এবং সেনাবাহিনীর ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স এর আয়োজনে বিনামুল্যে গরীব ও অসহায়দের চিকিৎসা সেবার পাশাপাশি,দুস্থদের শীতবস্ত্র বিতরণ, প্রীতি হ্যান্ডবল ও ফুটবল প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসুচীর আয়োজন করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনী।
 

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions