রবিবার | ১৬ জুন, ২০২৪

বান্দরবানে মনোনয়ন ফরম জমা দিলেন বীর বাহাদুর উশৈসিং

প্রকাশঃ ২৯ নভেম্বর, ২০২৩ ০৫:৫৩:২৫ | আপডেটঃ ১৫ জুন, ২০২৪ ০৫:৫১:৪০  |  ৪০৪
কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পার্বত্য জেলা বান্দরবান সংসদীয় আসন ৩০০নং এ আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে রিটানিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দিলেন বীর বাহাদুর উশৈসিং।

বুধবার (২৯ নভেম্বর) সকাল ১০টায় বান্দরবান জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন এর হাতে মনোনয়ন ফরম জমা দেন তিনি। এসময় রিটানিং কর্মকর্তা মনোনয়ন ফরম বুঝে নেন এবং নির্বাচনী আচরণবিধি মেনে চলতে সকলের প্রতি অনুরোধ জানান।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো.সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলসুম, জেলা নির্বাচন কর্মকর্তা এস.এম.শাহাদাত হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা, সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশসহ আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,শ্রমিকলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীসহ আওয়ামীলীগের একক প্রার্থী বীর বাহাদুর উশৈসিং স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

বীর বাহাদুর উশৈসিং ১৯৯১সালে ৩০০নং পার্বত্য জেলা বান্দরবান আওয়ামী লীগের টিকেট পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালে, ২০০১ সালে, ২০০৮ সালে এবং ২০১৪ সালে ৫জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান সংসদীয় আসন (৩০০ নং আসন) থেকে পঞ্চম বার ও ২০১৮ সালের ৩০ডিসেম্বর ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০১৪ সালের ১২জানুয়ারি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ ২০১৯সালের ৫জানুয়ারি থেকে বর্তমানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে আসছেন । এবারের দ্বাদশ সাংসদ নির্বাচনে তিনি  টানা ৭ম বারের মতো দলীয় মনোনয়ন পান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions