বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী, ২০২৪

টানা ৭বার বান্দরবানে নৌকার মাঝি বীর বাহাদুর

প্রকাশঃ ২৭ নভেম্বর, ২০২৩ ০৩:৫৩:৩১ | আপডেটঃ ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ০২:০৫:০৩  |  ২৬৬
কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান ৩০০নং সংসদীয় আসনে টানা ৭ম বারের মতো নৌকার মাঝি হয়ে রেকর্ড সৃষ্টি করেছেন বীর বাহাদুর উশৈসিং। পার্বত্য জেলায় এক টানা এতবার নৌকার প্রার্থী হওয়া ও দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দলের দলীয় টিকিট পাওয়ার রেকর্ড বিরল।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার টিকিটে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করে বাংলাদেশ আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে নৌকার টিকিটে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন। এসময় ৭ম বারের মতো বান্দরবান আসনে বীর বাহাদুর উশৈসিং এমপি’কে ফের একক প্রার্থি হিসাবে নাম ঘোষনা করেন তিনি।

এদিকে বীর বাহাদুরকে বান্দরবান আওয়ামীলীগ থেকে একক প্রার্থী ঘোষনা ও দলীয় মনোনয়ন দেয়ায় খুশি পাবর্ত্যবাসী। মনোনয়ন পাওয়ায় পরপরই দলীয় নেতাকর্মীরা আনন্দ উল্লাসে ফেটে ওঠে।

বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ বলেন, অন্ধকার পার্বত্য জেলাকে বীর বাহাদুর আলোকিত করেছেন। টানা ছয়বার ৩০০নং সংসদের সাংসদ ও পার্বত্যমন্ত্রীর দায়িত্ব পালনের পাশাপাশি নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সুন্দরভাবে পালন ও পার্বত্য এলাকার যে উন্নয়ন করেছে তার কারণে বীর বাহাদুরকে সবাই ভালোবাসে শ্রদ্ধা করে। সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ আরো বলেন, বীর বাহাদুরের আমলে পার্বত্য এলাকার যে শান্তি ও সম্প্রীতির উদাহরণ সৃষ্টি হয়েছে তা দেশের সর্বত্র প্রশংশিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই সপ্তম বারেরমত বীর বাহাদুরকে আবারো পার্বত্যবাসীর সেবা করার সুযোগ দিয়েছেন এবং আমরা আশা করি এবারোও নৌকা প্রতীক নিয়ে বীর বাহাদুর বিপুল ভোটে জয় লাভ করবেন।

বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্যবাসীর ভালোবাসা আর দোয়া রয়েছে বলে টানা ৭ম বারেরমত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বান্দরবানে আমাকে নৌকার দায়িত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রীর সেই বিশ্বাস আর ভালোবাসা রক্ষা করে আগামী ৭জানুযারী আবারো ৩০০নং আসনে আওয়ামীলীগকে বিজয় করবো,আর এবারের বিজয়ে সবাই আওয়ামীলীগের পাশে থাকবে এই প্রত্যাশা।
সুত্রে জানা যায় , বীর বাহাদুর উশৈসিং ১৯৯১ সালে ৩০০নং পার্বত্য জেলা বান্দরবান আওয়ামী লীগের টিকেট পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে প্রথম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালে, ২০০১ সালে, ২০০৮ সালে এবং সর্বশেষ ২০১৪ সালে ৫জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান সংসদীয় আসন (৩০০ নং আসন) থেকে পঞ্চম বার ও ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বর্ণাঢ্য রাজনৈতিক ব্যক্তিত্বের অধিকার বীর বাহাদুর উশৈসিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে গঠিত মন্ত্রিসভার সদস্য হিসেবে ২০১৪ সালের ১২ জানুয়ারি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ ২০১৯সালের ৫জানুয়ারি থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। এবারের দ্বাদশ সাংসদ নির্বাচনে তিনি টানা ৭ম বারের মতো দলীয় মনোনয়ন পান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions