সোমবার | ২২ জুলাই, ২০২৪

বান্দরবানে সেনাবাহিনীর পক্ষ থেকে শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ

প্রকাশঃ ১৯ নভেম্বর, ২০২৩ ০৩:৫৬:১২ | আপডেটঃ ২১ জুলাই, ২০২৪ ০৭:৫৯:৩২  |  ৩৯১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সেনাবাহিনীর পক্ষ থেকে শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। বান্দরবান সেনা জোনের আয়োজনে সদরের রেইচা উচ্চ বিদ্যালয়ের ২৫২জন শিক্ষার্থীর মাঝে এই শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

এসময় বান্দরবান সেনা জোনের মেজর মো.শফিকুর রহমান উপস্থিত থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে এই  শিক্ষা সহায়ক সামগ্রী প্রদান করেন। এসময় রেইচা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষীকা,ছাত্র-ছাত্রী এবং অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

সেনাবাহিনীর কর্মকর্তারা জানান, শান্তিচুক্তির পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রামের স্থিতিশীলতা রক্ষার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা জনসাধারণের আর্থসামাজিক উন্নয়ন, খাদ্য সমস্যা, মহামারি আকারে ছড়িয়ে পড়া বিভিন্ন রোগে আক্রান্ত স্থানীয় ব্যক্তিদের চিকিৎসা সেবা, দরিদ্র ব্যক্তিদের আর্থিক অনুদান প্রদান করে স্বাবলম্বী হতে সহযোগিতা করার পাশাপাশি দরিদ্র শিক্ষার্থীদের প্রয়োজনীয় বই বিতরণ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় পার্বত্য অঞ্চলে নিম্ন ও উচ্চ মাধ্যমিক শিক্ষাকে আরো গতিশীল ও অগ্রসর করার লক্ষ্যে বান্দরবান সেনা জোন দুর্গম পাহাড়ি ও দরিদ্র, অসহায় মাধ্যমিক পড়–য়া ছাত্র-ছাত্রীদের মাঝে প্রয়োজনীয় শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছে।

পর্যায়ক্রমে জেলার বিভিন্ন মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions