শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান

প্রকাশঃ ০৫ নভেম্বর, ২০২৩ ০৫:৩৪:২৬ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৩৭:৪৭  |  ৭৪২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলার ৭৫৪জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। আজ রোববার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাইনী হলরুমে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ২৯৯নং সংসদ সদস্য দীপংকর তালুকদার।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ডের ভাইস চেয়ারম্যান হারুনুর রশীদ, জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, বোর্ডের সদস্য প্রশাসন জসীম উদ্দীন প্রমুখ। এসময় নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমাসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় দীপংকর তালুকদার এমপি বলেন, একসময় পার্বত্য অঞ্চলকে পিছিয়ে পড়া অঞ্চল বলা হতো,এখন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ও ঐকান্তিক প্রচেষ্টার ফলে এখন পার্বত্য এলাকার প্রত্যন্ত অঞ্চলে উন্নয়নের সুফল ভোগ করছে পার্বত্য এলাকার মানুষ।এই সরকারের আমলে জেলার উপজেলা গুলোতেও সরকার শিক্ষার প্রসারের জন্য স্কুল কলেজ গড়ে তুলেছেন।

তিনি আরো বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের পথকে সুগম করতে শিক্ষাবৃত্তিসহ বিভিন্ন বৃত্তি প্রদানের ব্যবস্থা করেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরাই আগামী দিনে আধুনিক রাঙামাটির নেতৃত্বে আসবে তাই নিজেদের সে ভাবেই তৈরী করতে হবে।

তিনি আগামীতে শিক্ষাবৃত্তির টাকা ও সংখ্যা বাড়ানোর আশ্বাস দেন।

কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের ৭ হাজার টাকা করে ২৩ লক্ষ ১০হাজার, বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪২৪ জন শিক্ষার্থী কে ১০ হাজার টাকা করে ৪২ লক্ষ ৪০ হাজার টাকা সহ সর্বমোট ৭৫৪ জন শিক্ষার্থীর মাঝে ৬৫ লক্ষ ৫০হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions