শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০২৪
বান্দরবানে

প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে বিভিন্ন বিহারে চাল এর ডিও বিতরণ

প্রকাশঃ ২৬ অক্টোবর, ২০২৩ ০৬:১৮:২৪ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০১:৪৬:৩৩  |  ৫০৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বৌদ্ধ ধর্মালম্বীদের আসন্ন প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে বান্দরবানে বিভিন্ন বিহারের দায়িত্বপ্রাপ্তদের  হাতে চাল এর ডিও বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে বান্দরবান উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদের হলরুমে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা এর সভাপতিত্বে এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ডিও বিতরণ করেন।

এসময় বান্দরবান সদর উপজেলার ১৪৬টি বৌদ্ধ বিহারের দায়িত্বপ্রাপ্ত বৌদ্ধ ভিক্ষু ও পরিচালকদের হাতে সর্বমোট ৭৩ মেট্টিকটন চাল এর ডিও বিতরণ করা হয়।

বিভিন্ন বিহারে বিহারে চাল এর ডিও বিতরণ কার্যক্রমের অনুষ্টানে এসময় পৌরসভার মেয়র মো.সামসুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহআলম, ভাইস চেয়ারম্যান য়ইসা প্রæ মারমা, সদর উপজেলা ভূমি কর্মকর্তা নারগিস সুলতানা,সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.জাহাঙ্গীর, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিভিন্ন  বৌদ্ধ বিহারের দায়িত্বপ্রাপ্ত বৌদ্ধ ভিক্ষু ও পরিচালকরা উপস্থিত ছিলেন।

অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে সকল ধর্মের জনসাধারণ তাদের প্রতিটি উৎসব সুন্দরভাবে পালন করতে পারছে। এই সরকারের আমলে সনাতন, বৌদ্ধ, খ্রীষ্টান, মুসলিমসহ সকল ধর্মের জনগণ তাদের প্রতিটি ধর্মীয় উৎসব সুন্দরভাবে উদযাপন করছে আর বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল উৎসবকে আরো উৎসবমুখর করে তুলতে সার্বিক নিরাপত্তা ও সহযোগীতা অব্যাহত রেখেছে। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, আগামীতে আওয়ামীলীগ সরকার আবার ক্ষমতায় এলে প্রত্যেক ধর্মের উন্নয়নে আরো ব্যাপকভাবে কাজ করা হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions