রবিবার | ২২ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটিতে শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত

প্রকাশঃ ১৮ অক্টোবর, ২০২৩ ০৬:৩৮:৫৩ | আপডেটঃ ১৪ সেপ্টেম্বর, ২০২৪ ০২:০৮:২৭  |  ৫১৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হচ্ছে। এ উপলক্ষে আজ সকালে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

পুস্পমাল্য অর্পণ শেষে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জিমনেসিয়াম চত্বরে গিয়ে শেষ হয়। জেলা র‌্যালীতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীরা অংশ গ্রহণ করেন। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি জেলা অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামালউদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, মানবসভ্যতার ইতিহাসে শেখ রাসেলকে হত্যা ঘৃণ্য অপরাধ। সভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যাকান্ডে কোনো নারী বা অবলা শিশুকে টার্গেট করা হয় না। বাংলাদেশে রাজনৈতিক হত্যাকান্ডে নারী-শিশু হত্যা করা হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় ১০ বছরের অবুঝ শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়। এটি ঘৃণ্য অপরাধ।

বিকালে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions