সোমবার | ২৩ সেপ্টেম্বর, ২০২৪
বান্দরবানের

রাজবিলা ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন

প্রকাশঃ ১৩ অক্টোবর, ২০২৩ ০৪:৩৯:০৬ | আপডেটঃ ০৯ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:০০:৪৪  |  ৪৭৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শুক্রবার (১৩ অক্টোবর) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজবিলা উচ্চ বিদ্যালয় মাঠে ফলক উন্মোচন করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৬কোটি ৫৩ লক্ষ টাকা ব্যয়ে ৪টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ৫টি কাজের উদ্বোধন করেন।

পরে পার্বত্যমন্ত্রী পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে ৮৬ লক্ষ টাকা ব্যয়ে ২টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে ২কোটি ৪৭ লক্ষ টাকা ব্যয়ে ৪টি কাজের উদ্বোধন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৮৭লক্ষ ৮৪ হাজার টাকা ব্যয়ে ১৪ মিটার একটি ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপন ।

এসময় বিভিন্ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে স্থানীয় বাসিন্দাদের সাথে এক আলোচনা সভায় যোগ দেন পার্বত্যমন্ত্রী।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃতের কারণে দেশের মানুষ আজ শান্তিতে বসবাস করতে পারছে সকলক্ষেত্রে উন্নয়নে জোয়ার দেখতে পাচ্ছে। পার্বত্যমন্ত্রী বলেন, দুর্গম এলাকায় এখন বিদ্যুতের আলো জ্বলছে, বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে প্রশস্ত সড়ক হয়েছে আর যোগাযোগ,শিক্ষা,স্বাস্থ্যসহ সকলক্ষেত্রে পার্বত্য এলাকা এখন আগের চাইতে অনেক বেশি সুন্দর ও পর্যটকবান্ধব হয়েছে। এসময় মন্ত্রী আগামীতেও দেশের উন্নয়নে সবাইকে আওয়ামীলীগ সরকারের পাশে থাকার আহবান জানান এবং দেশের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ায় আহবান করেন। 

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা,অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহ আলম, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মিজানুর রহমান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউল ইসলাম মজুমদার, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, সিনিয়র সহকারী প্রকৌশলী লেলিন চাকমা,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যঅংপ্রæ,কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মারমাসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions