বুধবার | ২৩ অক্টোবর, ২০২৪

নানা আয়োজনে বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০২৩ ০২:১৩:৩৬ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ০৮:০৪:২৯  |  ৩৪০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ পর্যটন এবং সবুজ বিনিয়োগ ” এই  প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে নানা আয়োজনে উদযাপিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস।
দিবসটি উপলক্ষ্যে বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয় ।
এসময় বান্দরবানের বাঙ্গালী সম্প্রদায়ের পাশাপাশি ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠির নারী ও পুরুষেরা তাদের ঐতিহ্যবাহী পোষাক পরিধান করে ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে শোভাযাত্রায় অংশগ্রহণ করে।
শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একইস্থানে গিয়ে শেষ হয় ।

এসময় পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো:আব্দুল্লাহ আল মামুন,পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং খুমী, অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো: রায়হান কাজেমী,পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা.দীপক কুমার সাহা, ডেপুটি সিভিল সার্জন ডা.এম এম নয়ন সালাউদ্দিন, ট্যুরিস্ট পুলিশ বান্দরবান জোনের অফিসার ইনচার্জ মো:জাহাঙ্গীর আলমসহ জেলার পর্যটন ব্যবসায়ী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে সন্ধ্যায় পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কুকিং শো ও খাদ্যেৎসবের আয়োজন করা হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions