রবিবার | ১৬ জুন, ২০২৪
বান্দরবানে

“জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ এবং কোভিড ১৯ প্রতিবেদন ” এর সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:৩১:৫১ | আপডেটঃ ১৫ জুন, ২০২৪ ০৯:০৩:৩৯  |  ৫২৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ইউএস সিডিসি এর অর্থায়নে সেইভ দ্য চিল্ড্রেন এর কারিগরি সহায়তায় গ্রাউস কর্তৃক  পরিচালিত “জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ এবং কোভিড ১৯ প্রতিবেদন ” প্রকল্পের প্রচার সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ই সেপ্টেম্বর) বান্দরবানের মেঘলার হোটেল হলিডে ইন এর সম্মেলন কক্ষে অক্টোবর ২০২২ থেকে সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত বান্দরবান সদর এবং রোয়াংছড়ি উপজেলায় সম্পাদিত কর্মকান্ডের পর্যালোচনার লক্ষ্যে প্রচার সভাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং য়ং ম্রো এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান জেলার সিভিল সার্জন ডা. মোঃ মাহবুবুর রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের ডেপুটি সিভিল সার্জন ডা.এম এম নয়ন সালাউদ্দিন, সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রতিনিধি এবং রোয়াংছড়ি উপজেলার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মংহ্লাপ্রু মারমা, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা সাসুইচিং মারমা, বাংলাদেশ মেডিকেল কলেজের বিভাগীয় প্রধান ডা.প্রফেসর শারমিন ইয়াসমিন, সেইভ দ্য চিল্ড্রেনের প্রকল্পের সিনিয়র প্রজেক্ট ম্যানেজার ডা.উজ্জ্বল কুমার রয় , সেফটিনেট এর ট্রেইনিং কোর্ডিনেটর ডা.শর্মি সাহা, গ্রাউস এর নির্বাহী পরিচালক চাইসিংমং মারমা এবং অন্যান্য সহযোগী সংস্থার কর্মকর্তারা।

এসময় সভায় উপস্থিত প্রধান অতিথি এবং বিশেষ অতিথিরা প্রকল্পের কার্যক্রম জেলার অন্যান্য উপজেলাগুলোতেও বর্ধিত করার পরামর্শ প্রদান করেন এবং গৃহীত পদক্ষেপগুলো সচল রাখার পরামর্শ প্রদান করেন, সেই সাথে সভায় বক্তারা রোগ প্রতিরোধমুলক ব্যবস্থার উপর জোর দেন এবং কর্মকান্ডের সাথে ডেংগু,অসংক্রামক রোগ এবং পুষ্টি  বিষয়ক কার্যক্রম যুক্ত করার পরামর্শ প্রদান করেন।

সভায় প্রকল্পের কার্যক্রম পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন ডা.উজ্জ্বল কুমার রয় এবং ০-১২ বছর বয়সী শিশুদের শ্বাসতন্ত্র সংক্রমণের উপর পরিচালিত পাবলিক হেলথ ক্যাম্পেইনের ফলাফল উপস্থাপন করেন প্রকল্পের পাবলিক হেলথ এপিডেমিওলজিস্ট ডা. ম্রা য়ইং  ফ্রু।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions