সোমবার | ২২ জুলাই, ২০২৪

মহালছড়িতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

প্রকাশঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ০৩:০৪:৩৪ | আপডেটঃ ২২ জুলাই, ২০২৪ ১২:২২:৫৮  |  ৪৫২

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ি জেলার মহালছড়িতে স্থানীয় সরকার দিবস’২৩ উদযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ সেপ্টেম্বর রবিবার সকাল ১০:৩০ টায় উপজেলা পরিষদ সম্বেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা প্রশাসনের আয়োজনে শুরুতে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালীটি  বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সম্মেলনে কক্ষে সভায় মিলিত হয়।


সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার- এই স্লোগান নিয়ে প্রথম বারের মত সারা দেশের ন্যায় দিবসটি মহালছড়িতে উদযাপিত হলো। জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নেই সরকার।


সভায় উপজেলা নির্বাহী অফিসার পারভিন খানম'র সভাপতিত্ব ও সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল হোসেন খান, মৎস্য কর্মকর্তা প্রবীন চন্দ্র চাকমা, সমাজ সেবা কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা,  কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক বৃন্দ, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর সহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


সভায় বক্তারা জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা কিভাবে বাড়ানো যায় সে বিষয়ে আলোকপাত করেন।এছাড়াও দিবসটি উপলক্ষে ১৭, ১৮ ও ১৯ সেপ্টেম্বর ৩ দিনব্যাপী উপজেলা পরিষদ চত্বরে জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions