মঙ্গলবার | ২২ অক্টোবর, ২০২৪
রাঙামাটি

সদর উপজেলার শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হলেন মনিরুজ্জামান মহসীন

প্রকাশঃ ১৩ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:৪৯:৪৯ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ১২:৩৯:৪১  |  ৯২৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিদ্যালয়ের সামগ্রিক মানোন্নয়নে বিশেষ অবদান রাখায় নিউ রাঙামাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ মনিরুজ্জামান মহসীন। তিনি রাঙামাটি সদর উপজেলার নিউ রাঙামাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি।

রাঙামাটি সদর উপজেলার প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটির সভাপতি ও সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন এবং পদক বাছাই কমিটির সদস্য সচিব ও রাঙামাটি সদর উপজেলার শিক্ষা অফিসার জগদীশ চাকমা সম্প্রতি জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ তাঁকে শ্রেষ্ঠ সভাপতি (এসএমসি) হিসেবে ঘোষণা করেন।

২০২২ সালে মনিরুজ্জামান মহসীন নিউ রাঙামাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতির দায়িত্ব গ্রহণের পর থেকে বিদ্যালয়ের ঝড়ে পড়া রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণসহ শিক্ষার গুণগত মানোন্নয়ন, শতভাগ পাশ ও বিদ্যালয়ের উপস্থিতি সন্তোষজনক পর্যায়ে নিয়ে যান। এ ছাড়া বিদ্যালয়ে সুন্দর ও পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তোলেন।

বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নসহ নানা ক্ষেত্রে সফলতার পেছনে স্থানীয় ব্যক্তিবর্গ ও অভিভাবকদের পাশাপাশি  বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মনিরুজ্জামান মহসীন’র গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে জানিয়েছেন, প্রধান শিক্ষক পারভীন ফেরদৌসী। বিদ্যালয়ের ধারাবাহিক সফলতায় সকল শুভাকাক্সক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

২০২২ সালে মনিরুজ্জামান মহসীন অত্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির  সভাপতি নির্বাচিত হওয়ার পর ২০২৩ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ এসএমসির সভাপতি নির্বাচিত হন। এর আগে তিনি বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে  তিনি রাঙামাটি  চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র কার্যনিবার্হী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ এসএমসির সভাপতি নির্বাচিত হওয়ায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রসঙ্গত: রাঙামাটি সদর উপজেলার জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২৩ইং এর শ্রেষ্ঠ শিক্ষক/শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন ক্যাটািরিতে তালিকা প্রকাশ করা হয়। এতে নিউ রাঙামাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মনিরুজ্জামান মহসীন কে শ্রেষ্ঠ সভাপতি (এসএমসি) ঘোষণা করা হয়।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions