বুধবার | ২৩ অক্টোবর, ২০২৪

আওয়ামীলীগ সরকার গরীব ও অসহায়দের পাশে ছিল,আগামীতেও থাকবে : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ০৮ সেপ্টেম্বর, ২০২৩ ০৪:০৪:২৯ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ০৮:০৯:৩৪  |  ৪৪৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার গরীব ও অসহায়দের পাশে ছিল,আগামীতেও থাকবে। এই সরকারের আমলে দেশের গরীব ও অসহায়দের কল্যাণে যে ধরণের সাহায্য সহযোগিতা অব্যাহত রয়েছে তার কারণে দেশে উন্নয়নের মাত্রা বৃদ্ধি পাচ্ছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদের হলরুমে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে কৃষি সরঞ্জাম, শিক্ষার্থীদের ক্রীড়া ও শিক্ষা সামগ্রী এবং আপদকালীন পরিস্থিতি মোকাবেলা কর্মসুচীর আওতায় অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য করেন।

এসময় পার্বত্যমন্ত্রী আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বাংলাদেশের উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এবং প্রধানমন্ত্রীর কারণে আজ প্রত্যেক সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন ঘটছে। কৃষি,শিক্ষা,স্বাস্থ্য,যোগাযোগসহ সব সেক্টরের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী পরিকল্পনা করছেন এবং তা সঠিকভাবে বাস্তবায়ন করে দেশকে আজ স্মার্ট বাংলাদেশে রুপান্তর করছেন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দিতে গিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন সহায়তায়, তিন পার্বত্য জেলা পরিষদের মাধ্যমে এলাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে আর এতে অনেকেই উপকৃত হয়েছে এবং হচ্ছে। বর্তমান সরকার সমতলের মত পার্বত্য এলাকার উন্নয়ন করে যাচ্ছে আর তার কারণেই পার্বত্য এলাকা এখন শান্তি আর সম্প্রীতির এক অন্যন্য উদাহরণ। 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সমবায় বিভাগের ৩য় ও ৪র্থ শ্রেণীর ২২জন নতুন নিয়োগপ্রাপ্ত কর্মচারীর হাতে নিয়োগপত্র, ৯৮ টি প্রতিষ্ঠানকে কম্বাইন হারভেস্ট ও পাওয়ায় টিলার, ৫৫টি প্রতিষ্ঠানকে ক্রীড়া,শিক্ষা ও সাংস্কৃতিক সামগ্রীসহ বিভিন্ন অনুদানের চেক বিতরণ করেন পার্বত্যমন্ত্রী।

এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার মোহন্ত,অতিরিক্ত জেলা প্রশাসক মো.ফজলুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহ আলম,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কমকর্তা মো.আব্দুল্লাহ আল মামুন,সদস্য লক্ষীপদ দাশ,মোজাম্মেল হক বাহাদুর,ফাতেমা পারুল,ইউএনডিপির জেলা ম্যানেজার খুশী রায় ত্রিপুরাসহ সরকারী বিভিন্ন দফতরের উর্ধতন কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং বিভিন্ন প্রতিষ্টানের সভাপতি, সাধারণ সম্পাদক ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions