রবিবার | ১৬ জুন, ২০২৪

কুকি-চীনের ভয়ে থানচি মডেল প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে ১১পরিবার

প্রকাশঃ ২৮ মে, ২০২৩ ০৭:৩০:৫০ | আপডেটঃ ১৫ জুন, ২০২৪ ১২:৪৯:১১  |  ৫০১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা ও থানচি উপজেলার সীমান্তে বিছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর বিভিন্ন অমানুষিক নির্যাতন, নিপীড়ন, হুমকি-ধমকিতে ধৈর্য্য হারিয়ে থানচি সদরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যলয়ে আশ্রয় নিয়েছে ১১টি পরিবার।

রোববার (২৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে ১১পরিবারের ৩২জন সদস্য থানচি সদরের বিদ্যালয়ে আশ্রয় গ্রহণ করেন।

সুত্রে জানা যায়, আশ্রয় নেয় ৩২জন সদস্য এর মধ্যে পুরুষ ১০জন, নারী ১৩ ও শিশু ৯জন। থানচি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশ্রয় নেয়াদের থাকা-খাওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১১ পরিবার সকলে রুমা উপজেলার ৩নং রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাকলাই পাড়ার বাসিন্দা বলে জানা যায়।

এদিকে দুপুরে থানচি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা.আবুল মনসুর, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মারমাসহ প্রশাসনের কর্মকর্তারা আশ্রিতদের খোঁজ খবর নিতে যান এবং তাদের সার্র্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এদিকে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মারমা জানান,প্রাণ ভয়ে পালিয়ে আসা ১১ পরিবার সকলে রুমা উপজেলা ৩নং রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাকলাই পাড়ার বাসিন্দা,তাদের খাবার ও আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions