শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটিতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ সদস্য নিহত

প্রকাশঃ ১৪ মে, ২০২৩ ১০:৪১:০০ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫০:১৪  |  ১১১১
সিএইচটি টুডে ডট কম,  রাঙামাটি। রাঙামাটিতে রাজনৈতিক প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ সদস্য নিহত হয়েছে। ঘটনার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করেছে ইউপিডিএফ।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা আজ রবিবার, ১৪ মে ২০২৩ এক বিবৃতিতে বলেন, আজ সকাল ৮.৪৫টার সময় ইউপিডিএফ সদস্য রূপান্ত চাকমা ওরফে লেজা (৪৭) সাংগঠনিক কাজে যাওয়ার জন্য বের হলে আগে থেকে ওঁৎ পেতে থাকা জেএসএস সন্তু গ্রুপের একদল সশস্ত্র সন্ত্রাসী তাকে লক্ষ্য করে ব্রাশফায়ার করে। এতে ঘটনা স্থলেই তিনি নিহত হন। তাকে হত্যার পর সন্ত্রাসীরা রাঙামাটি-চট্টগ্রাম সড়ক পার হয়ে মানিকছড়ির দক্ষিণ দিকে আমছড়ি-ডিপ্পোছড়ির দিকে চলে যায়।

নিহত রূপান্ত চাকমার বাড়ি খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের ১নং ওয়ার্ডের শিমুলতলী গ্রামে। তার পিতার নাম লক্ষ্মী চন্দ্র চাকমা।

বিবৃতিতে ইউপিডিএফ নেতা উক্ত হত্যার ঘটনাকে কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক উল্লেখ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের জন্য ইউপিডিএফের যে কার্যক্রম তা বানচাল করতে সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে এই হত্যাকাণ্ড সংঘটিত করা হয়েছে। সন্তু লারমা আঞ্চলিক পরিষদের চেয়ারে বসে এসব খুনি-সন্ত্রাসীদের লালন পালন করছেন।

বিবৃতিতে তিনি অবিলম্বে রূপান্ত চাকমার খুনি সন্তু গ্রুপের সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ঘটনার বিষয়ে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিফুল আমিন জানান, ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা লাশ উদ্ধারে ঘটনাস্থলে গেছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions