শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০২৪
রাঙামাটি রাবিপ্রবি’র উদ্যোগে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সুশাসন বিষয়ে অবহিতকরণ সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ও জনগণের মধ্যে সুসম্পর্ক স্থাপিত হয়েছে : ভিসি

প্রকাশঃ ০৯ মে, ২০২৩ ০৪:২৪:১২ | আপডেটঃ ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ০১:৩২:৪১  |  ৪৮৭
বিশেষ প্রতিনিধি, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে সরকার ও জনগণের মধ্যে সুসম্পর্ক স্থাপিত হয়েছে। ফলে জনগণের আকাঙ্খা অনুযায়ী দেশে উন্নয়ন কর্মকান্ড চলছে। পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল, গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প, বয়স্কভাতাসহ সকল জনবান্ধব প্রকল্প বাস্তবায়ন, নিপীড়ন নির্যাতনের শিকার  মায়নমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠিকে আশ্রয় দেওয়াসহ মানবিক কর্মকান্ডে দেশবাসীর পাশাপাশি বিশ্ব সংস্থাগুলি বাংলাদেশের প্রশংসা করছে।  সুশাসনের ফলে সাধারণ মানুষের চাহিদা অনুযায়ী দেশের স্বার্থে এসব অগ্রগতি অর্জন সম্ভব হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিানর নেতৃত্বে বর্তমান সরকার গনতান্ত্রিক ও আইনের শাসন, জবাবদিহিতা, স্বচ্ছতা ও দক্ষতাকে গুরুত্ব দিচ্ছে। আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অংশীজনদের আরো পরিশ্রম করতে হবে। তিনি বলেন, রাস্ট্রের সকল কর্মচারী, জনপ্রতিনিধিসহ সকল অংশীজনের  জনগণকে সেবা প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা অর্জন করা জরুরী।

আজ মঙ্গলবার রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার এসব কথা বলেন।

রাবিপ্রবি’র দীপংকর তালুকদার ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, রাবিপ্রবি’র রেজিস্টার মোহাম্মদ ইউসুফ, আলোচক ছিলেন  রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল। অভিযোগ প্রতিকার বিষয়ে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক সূচনা আখতার। সেবা প্রদান বিষয়ে বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক মোহনা বিশ্বাস। সভা সঞ্চলনা করেন সহকারী রেজিস্টার সেতু চাকমা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions