শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০২৪
বর্ণাঢ্য আয়োজনে

বান্দরবানে বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস উদযাপন

প্রকাশঃ ০৮ মে, ২০২৩ ০১:০৯:২৬ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১০:০৮:০৭  |  ৪৮৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ আমরা সকল কাজই আন্তরিকভাবে করি ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য জেলা বান্দরবানে পালিত হয়েছে বিশ্ব রেডক্রস/রেড ক্রিসেন্ট দিবস। দিবসটি উপলক্ষে সোমবার (০৮ মে) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অরুন সারকী টাউন হলে গিয়ে শেষ হয়।
পরে অরুন সারকী টাউন হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা এর সভাপতিত্বে এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।
বাংলাদেশ রেডক্রসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী  অমল কান্তি দাশের  সার্বিক তত্বাবধানে এসময় পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, নির্র্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব বিশ্বাস,বান্দরবান ইউনিটের ভাইস-চেয়ারম্যান মো.আব্দুর রহিম চৌধুরী,নির্বাহী সদস্য ক্য সা প্রু, নির্বাহী সদস্য গাব্রিয়েল ত্রিপুরা, নির্বাহী সদস্য নাজমুল হাসান ভূঁইয়া সহ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের আজীবন সদস্য ও স্বেচ্ছাসেবক এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন,রেড ক্রিসেন্ট সোসাইটির বান্দরবান ইউনিট মানবিক কার্যক্রম পরিচালনা করে সারা দেশের মধ্যে সেরা ইউনিট হিসেবে স্বীকৃতি অর্জন করেছে এবং পুরস্কৃত হয়েছে। এসময় বক্তারা আরো বলেন,পার্বত্য এলাকার জনগণের যেকোন বিপদে ও দুর্যোগে পাশে গিয়ে মানবতার সেবা প্রদান করছে রেড ক্রিসেন্ট সোসাইটি আর আগামীতে এই ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বক্তব্য রাখতে গিয়ে বলেন, বাংলাদেশের মধ্যে এখন বান্দরবান ইউনিট সেরা ইউনিট আর এই সেরাকে আমাদের ধরে রাখতে হবে। এসময় তিনি আরো বলেন, করোনাকালীন সময় থেকে বিভিন্ন দুসময়ে রেড ক্রিসেন্ট সোসাইটির বান্দরবান ইউনিট এর সদস্যরা যেভাবে মানবতা সকলের মাঝে বিলিয়ে দিয়েছে তা ভুলে যাবার নয়। একজন যোগ্য চেয়ারম্যান ও সেরা সেক্রেটারী রয়েছে বলে এই মানবতাবাদী সংস্থা তাদের কার্যক্রম বান্দরবানে ফুটিয়ে তুলতে পারছে। এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি সকল সদস্যদের এই সংস্থার পাশে থেকে আত্মমানবতার সেবায় কাজ করে দেশের উন্নয়ন তরান্বিত করার আহবান জানান ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions