মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪

কাল থেকে রাঙামাটিতে বিজুু, সাংগ্রাই, বৈসুক বিষু বিহু মেলা শুরু

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০২৩ ১০:৪৮:০২ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ১২:২৬:১১  |  ৬৩৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ীদের অন্যতম সামাজিক উৎসব বিজুু, সাংগ্রাই, বৈসুক বিষু বিহুকে ঘিরে  কাল সোমবার থেকে শুরু হচ্ছে ৫দিনের মেলা। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে কাল সোমবার  বিকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী ইনষ্টিটিউট প্রাঙ্গনে এই মেলা শুরু হবে।

রাঙামাটি র্পাবত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে মেলা উদ্বোধন করবেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ ইমতাজ উদ্দিন এনডিসি, পিএসসি, জেলা প্রশাসক মো: মিজানুর রহমান ও পুলিশ সুপার মীর আবু তৌহিদ।

অনুষ্ঠানের প্রথমদিন বিকাল ৪টায় রাঙামাটি সরকারি কলেজ মাঠ প্রাঙ্গন থেকে একটি বর্ণ্যাঢ্য র‌্যালী বের হয়ে ক্ষুদ্র নৃ গোষ্ঠী ইনষ্টিটিউট প্রাঙ্গনে গিয়ে শেষ হবে। পরে সেখানে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের দ্বিতীয়দিন ৪ এপ্রিল বিকাল সাড়ে ৪টায় ঘিলা খেলা, বিজু নিয়ে স্মৃতিচারণ, তঞ্চঙ্গ্যা নাটক মঞ্চায়ন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।   
অনুষ্ঠানের তৃতীয়দিন ৫ এপ্রিল দিন বিকাল ৪টায় মহিলাদের হাড়ি ভাঙ্গা শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা, বিজু, সাংগ্রাই, বৈসুক বিষু বিহু উপলক্ষে স্মৃতিচারণ মুলক আলোচনা সভা  এবং রাতে ক্ষুদ্র নৃ গোষ্ঠীর সমুহের সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের চতুর্থদিন ৬ এপ্রিল বিকাল সাড়ে ৪টায় ঐতিহ্যবাহী পাজন রান্না, বিজু, সাংগ্রাই, বৈসুক বিষু বিহু উপলক্ষে আলোচনা সভা  ও ক্ষুদ্র নৃ গোষ্ঠীর সমুহের সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের ৫মদিন শুক্রবার সন্ধ্যায় ৫টায় বিজু, সাংগ্রাই, বৈসুক বিষু বিহু উপলক্ষে আলোচনা সভা ও ম্যাগাজিন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions