বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০২৩ ০৯:২৬:০৬ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ১২:৩১:২৫  |  ৩৫১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “রুপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে পরিষদের সভাকক্ষে(এনেক্স ভবন) বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০২৩ উদযাপিত হয়েছে।

দিবসটি উদযাপনের অংশ হিসাবে আলোচনাসভা ও চেক বিতরণ করা হয়।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান জনাব অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি জনাব দীপংকর তালুকদার এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও সমাজসেবা অধিদপ্তরের আহ্বায়ক জনাব প্রবর্তক চাকমা এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব এস এম ফেরদৌস ইসলাম। এছাড়া  সদস্য ঝর্ণা খীসা, সদস্য দিপ্তীময় তালুকদার, সদস্য প্রিয়নন্দ চাকমা, সদস্য বিপুল ত্রিপুরা, সহকারি পরিচালক রুপনা চাকমা ও সহকারি পরিচালক বিশ্বজিৎ চাকমা সভায় উপস্থিত ছিলেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মোঃ ওমর ফারুক।

সভায় বক্তারা অটিষ্টিক শিশুদের জীবনমান উন্নয়নে করণীয় বিষয়ে সমাজের সবাইকে এগিয়ে আসার আহবান জানান। তারা বলেন, অটিষ্টিক শিশুরা সমাজের বোঝা নয়, তারা আমাদের পরিবারের সদস্য। তাদের প্রতি যত্নশীল হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানানো হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে অটিজমে আক্রান্ত ব্যক্তি ও শিশুদের জন্য বর্তমান সরকারের কার্যক্রম সম্পর্কে বিশদ বর্ণনা করেন।
এসময় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়।

এছাড়াও ক্যানসার, কিডনী, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, ষ্ট্রোকে প্যারালাইসড এবং থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের সমাজসেবা অধিদপ্তর থেকে এককালীন জনপ্রতি ৫০,০০০ টাকা করে ১০০জন রোগীকে ৫০,০০,০০০ লক্ষ টাকা অনুদান এবং শহর সমাজসেবা কার্যালয়, রাঙামাটির আওতায় ক্ষুদ্র ব্যবসা, হাঁস-মুরগী পালন, গবাদী পশু পালনের জন্য বিভিন্ন স্কীমে ৭০জনকে ৫১,০০,০০০ লক্ষ টাকা ক্ষুদ্র ঋণ প্রদান করা হয়।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions