রবিবার | ০৪ জুন, ২০২৩
বান্দরবানে

১০দিন ব্যাপী হ্যান্ডবল প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণী অনুষ্ঠিত

প্রকাশঃ ৩১ মার্চ, ২০২৩ ০৮:০৮:৪৪ | আপডেটঃ ০৩ জুন, ২০২৩ ০২:৪৮:০২  |  ২৩১
সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান। তৃণমূল পর্যায়ে অনুর্ধ্ব-১৬ হ্যান্ডবল (বালক) ক্রীড়া প্রতিভা অন্বেষণ কর্মসূচি ২২-২৩ উপলক্ষ্যে বান্দরবানে ১০দিনব্যাপী হ্যান্ডবল প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) বিকেলে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকারের উপ পরিচালক মো: লুৎফুর রহমান।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রশিদ, কোষাধ্যক্ষ মংচিংপ্রু নজি, নির্বাহী সদস্য সাচিং প্রু, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের নির্বাহী সদস্য ও সমন্ধয়ক থুইসিংপ্রু লুবু ,জাতীয় ক্রীড়া পরিষদের প্রধান কোচ মো: কামরুল ইসলাম কিরণ, সহকারি কোচ উক্যসিং মারমা,সহকারি কোচ উমংসিং মারমাসহ হ্যান্ডবল খেলোয়াড় ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের নির্বাহী সদস্য ও সমন্ধয়ক থুইসিংপ্রু লুবু বলেন , তৃণমূল পর্যায়ে অনুর্ধ্ব-১৬ হ্যান্ডবল (বালক ) ক্রীড়া প্রতিভা অন্বেষণ কর্মসূচি ২২-২৩ উপলক্ষ্যে বান্দরবানে জাতীয় ক্রীড়া পরিষদ এর অর্থায়নে এবং বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ২২শে মার্চ থেকে ৩১শে মার্চ পর্যন্ত ১০দিনব্যপিী এই হ্যান্ডবল প্রশিক্ষণ দেয়া হয়েছে এবং এবারের প্রশিক্ষণে ২০ জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণ গ্রহণ করেছে।

এসময় তিনি আরো বলেন, ঢাকা থেকে আগত জাতীয় ক্রীড়া পরিষদের প্রধান কোচ মো: কামরুল ইসলাম কিরণ অত্যন্ত যত্ন সহকারে বান্দরবানের হ্যান্ডবল খেলোয়াড়দের এই প্রশিক্ষণ দিয়েছেন যাতে তারা আগামীতেও বিভাগীয় ও জাতীয় পর্যায়ে প্রতিভা প্রদর্শন করতে পারে।

এসময় বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের নির্বাহী সদস্য ও সমন্ধয়ক থুইসিংপ্রু লুবু আরো বলেন, বান্দরবানে বেশ কয়েকজন হ্যান্ডবল খেলোয়াড় জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছে এবং অনেক খেলোয়াড় বিদেশে গিয়ে দক্ষতার প্রমান দিয়ে বাংলাদেশ এবং বান্দরবান জেলার জন্য গৌরব বয়ে এনেছে। এসময় তিনি জাতীয় ক্রীড়া পরিষদ ও বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা এবং জেলা প্রশাসনকে আগামীতে ও হ্যান্ডবল দলের পাশে থেকে সার্বিক সহযোগিতা প্রদানের আহবান জানান।

এসময় জেলা প্রশাসনের স্থানীয় সরকারের উপ-পরিচালক মো: লুৎফুর রহমান বক্তব্য রাখতে গিয়ে বলেন, বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি একজন ক্রীড়াবান্ধব কর্মকর্তা, আর তাঁরই আমলে বান্দরবানে প্রচুর ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে আর তাতেই নতুন নতুন খেলোয়াড় সৃষ্টি হচ্ছে। এসময় তিনি আরো বলেন , বান্দরবানের খোলোয়াড়রা অত্যন্ত দক্ষ। প্রতিটি টুর্ণামেন্টে বান্দরবান জেলা দল তাদের দক্ষতার কারণে প্রতিবারই সাফল্য বয়ে আনছে। এসময় তিনি আগামীতে বান্দরবানের খেলোয়াড়দের পাশে থাকার আশ্বাস প্রদান করে খেলোয়াড়দের জন্য যাবতীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

শেষে ১০দিন ব্যাপী প্রশিক্ষণ গ্রহণকারী প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসনের স্থানীয় সরকারের উপ-পরিচালক মো: লুৎফুর রহমান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions