শনিবার | ১৮ মে, ২০২৪

বান্দরবানের লামা উপজেলায় বৈকালিক প্রাতিষ্ঠানিক স্বাস্ব্যসেবা শুরু

প্রকাশঃ ৩১ মার্চ, ২০২৩ ০৪:২৭:২৭ | আপডেটঃ ১৮ মে, ২০২৪ ০৯:১১:৪৯  |  ৪১৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হয়েছে চিকিৎসকদের বৈকালিক চেম্বার, সারাদেশের ন্যায় বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেল থেকে লামায় এ সেবা কার্যক্রম শুরু হয়।

লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সরকারি হাসপাতালের চিকিৎসকদের বৈকালিক চেম্বার পরীক্ষামূলকভাবে (পাইলটিং) বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে, এর আওতায় অফিস সময়ের পর নির্ধারিত ফির বিনিময়ে নিজের কর্মস্থলে (সরকারি হাসপাতালে) বসেই রোগী দেখবেন চিকিৎসকরা। বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হাসপাতালে এ সেবা পাওয়া যাবে।

চিকিৎসক দেখানোর পাশাপাশি এসময়ে হাসপাতালে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করারও সুযোগ থাকছে, তবে এক্ষেত্রে কনসালট্যান্ট ও চিকিৎসক ফি পরিশোধ করতে হবে রোগীদের।

লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মঈনুদ্দীন মোর্শেদ বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে চারজন কনসালট্যান্ট ও আটজন মেডিকেল কর্মকর্তা রয়েছেন। যে কয়েকটি পদ শূন্য রয়েছে সেগুলোতেও খুব শিগগির চিকিৎসক যোগদান করবেন। প্রথম দিনে ১০জন রোগী বৈকালিক চেম্বারে চিকিৎসাসেবা নিয়েছেন বলেও জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মঈনুদ্দীন মোর্শেদ আরো বলেন, বৃহস্পতিবার বিকেলে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে এই বৈকালিক চেম্বার শুরু হয়। এসময় উদ্বোধনী অনুষ্ঠানে বান্দরবান সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: ভানু মার্মা, রোয়াংছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মংহ্লা প্রু মারমা , লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডা: মোহাম্মদ রোবীন, মেডিকেল অফিসার ডাঃ নুর মোহাম্মদসহ বিশেষজ্ঞ চিকিৎসকেরা উপস্থিত ছিলেন।

বান্দরবানের সিভিল সার্জন ডা. নিহার রঞ্জন নন্দী জানান, সারাদেশের ১০টি জেলা সদর হাসপাতাল এবং ২০টি উপজেলা হাসপাতালে পরীক্ষামূলক এ সেবা চালু করার ঘোষণা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী, এর মধ্যে বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি। সিভিল সার্জন ডা. নিহার রঞ্জন নন্দী আরো জানান, বান্দরবানের দুর্গম লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের বৈকালিক চেম্বার চালু হওয়ায় ফলে এখন ওই এলাকার রোগীরা আগের চাইতে আরো বেশি চিকিৎসকদের সেবা পাবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions