বৃহস্পতিবার | ০৯ মে, ২০২৪

বান্দরবানে সনাতন ধর্মালম্বী সেবাইতদের ৯দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

প্রকাশঃ ২১ মার্চ, ২০২৩ ০৬:৪৫:২৩ | আপডেটঃ ০৭ মে, ২০২৪ ০৮:২৫:৪০  |  ৩৭৬
সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বাস্তবায়িত “ ধর্মীয় ও আর্থ সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের (২য় পর্যায়)” এর আওতায় বান্দরবানে শুরু হয়েছে সনাতন ধর্মালম্বী সেবাইতদের ৯দিন ব্যাপী প্রশিক্ষণ।

মঙ্গলবার (২১ মার্চ) সকালে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে বান্দরবানের নোয়াপাড়া গীতা আশ্রমে এই প্রশিক্ষণ শুরু হয়।

এসময় অনলাইনে যুক্ত হয়ে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মীয় ও আর্থ সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্প (২য় পর্যায়) এর  প্রকল্প পরিচালক প্রফেসর শিখা চক্রবর্তী।  এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অমল কান্তি দাশ।

অনুষ্ঠানে এসময় শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির এর সহ-সভাপতি ললিত মোহন ভৌমিক, গীতা আশ্রমের সাধারণ সম্পাদক  রাজু দাশ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ধর্মীয় ও আর্থ সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট পরিমল মন্ডল, জুনিয়র কনসালটেন্ট অনিক মজুমদারসহ বান্দরবান জেলা ও উপজেলার বিভিন্ন মন্দিরের ২৫জন সেবাইত উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অমল কান্তি দাশ বলেন, আমাদের সকলকে নিজ নিজ ধর্ম সর্ম্পকে জানতে হবে। পূজা অর্চনা এবং সামাজিক মূল্যবোধ এবং সমাজের প্রতি আমাদের দায়িত্ব ও কর্তব্যগুলো সুন্দরভাবে পালন করতে হবে। বর্তমান সরকার সকল ধর্মের উন্নয়নে কাজ করছে এবং সকল ধর্মের জনসাধারণ যাতে নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠানগুলো সুন্দরভাবে উদযাপন করতে পারে সেজন্য সার্বিক সহযোগিতা অব্যাহত রয়েছে। এসময় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অমল কান্তি দাশ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে বান্দরবানে পুরোহিতদের পাশাপাশি সেবাইতদের ৯দিন ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম শুরু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ও পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরের  প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

আয়োজকেরা জানান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে ৯দিন ব্যাপী বান্দরবানে ২৫জন সেবাইতকে এই প্রশিক্ষণ প্রদান করা হবে, আর প্রশিক্ষণে ধর্মীয় রীতিনীতি, সামাজিক মূল্যবোধ,গৃহপালিত পশু পালন ও মৎস্য চাষ, কৃষি ও বনায়ন নিয়ে বিশদ প্রশিক্ষণ প্রদান করবে প্রশিক্ষকরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions