শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪

বান্দরবানে শেষ হলো হলো ৩ দিনব্যাপী পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন

প্রকাশঃ ২০ মার্চ, ২০২৩ ০৮:৪১:২৮ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৮:০১:২৫  |  ৪০৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নানা ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে জাঁকজমক আয়োজনে বান্দরবানে সমাপ্তি হলো তিনদিনব্যাপী ২য় পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন।

১৯মার্চ (রবিবার) বিকেলে সম্মেলনের শেষদিনে বান্দরবানের রাজগুরু বৌদ্ধবিহারে আয়োজন করা হয় এক সমবেত প্রার্থনার। এসময় বৌদ্ধ ভিক্ষুরা সমাপনী এই প্রার্থনায় অংশ নেয় এবং দেশ,জাতি ও নিজ নিজ পরিবারের সুখ শান্তি কামনা করে।

পরে সমাজ সেবা এবং বিভিন্ন বিষয়ে অবদান রাখার জন্য বিভিন্ন বিহারের প্রধানকে সম্মাননা সনদ প্রদান করেন আয়োজকেরা।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা , পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলনের সদস্য সচিব ভদন্ত তেজপ্রিয় মহাথের, পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলনের আহবায়ক ড.ভদন্ত সুবন্নলংকারা মহাথের, পার্বত্য বৌদ্ধ ভিক্ষু পরিষদের সভাপতি ভদন্ত পঞঞানন্দ মহাথের, পার্বত্য বৌদ্ধ ভিক্ষু পরিষদের যুগ্ন সম্পাদক তিক্ষিন্দ্রিয় থৈরসহ তিন পার্বত্য জেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের ভিক্ষুরা উপস্থিত ছিলেন।

বৌদ্ধ ধর্মালম্বী ভিক্ষুদের প্রাতিষ্টানিক ও ধর্মীয় শিক্ষা বৃদ্ধি, বুদ্ধের শাসন প্রতিষ্ঠাসহ নানা আয়োজনকে সামনে রেখে ১৭মার্চ থেকে বান্দরবানে শুরু হয় ২য় পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন আর ৩দিনব্যাপী এই সম্মেলনে বান্দরবান,রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রায় ৫শতাধিক বৌদ্ধ ভিক্ষু এই সম্মেলনে অংশগ্রহণ করেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions