মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪
বান্দরবানের

রুমা ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো

প্রকাশঃ ২৭ নভেম্বর, ২০২২ ০৮:১৩:৪৭ | আপডেটঃ ১৯ মার্চ, ২০২৪ ০১:৪২:৫০  |  ৪৩৬
সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। ৯ম দফায় বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) বিকেলে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
গত ১০অক্টোবর থেকে বান্দরবান জেলার রুমা-রোয়াংছড়ি,থানচি এবং আলীকদম উপজেলার সীমান্তবর্তী পাহাড়ী এলাকাগুলোতে যৌথবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়। সাঁড়াশি অভিযানে নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করে বান্দরবান জেলা প্রশাসন।

প্রথমে ১৮অক্টোবর থেকে অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা শুরু হয় বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায়। পরে ২৩ অক্টোবর থেকে ৩০অক্টোবর পর্যন্ত থানচি ও আলীকদম দুটি উপজেলায় পর্যটকদের ভ্রমণে আবার নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন। এরপরে ৩০অক্টোবর থেকে ৪নভেম্বর পর্যন্ত ভ্রমনে নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়। পরে গণবিজ্ঞপ্তি জারি করে ৪নভেম্বর থেকে ৮নভেম্বর পর্যন্ত বান্দরবানের ৪উপজেলায় ভ্রমনে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়। এরপর ৮নভেম্বর থেকে ১২নভেম্বর পর্যন্ত বান্দরবান জেলার রুমা-রোয়াংছড়ি,থানচি এই ৩টি উপজেলায় পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা দেয় জেলা প্রশাসন। এরপরে ১২নভেম্বর থেকে ১৬নভেম্বর পর্যন্ত ৬ষ্ট দফায় রুমা,রোয়াংছড়ি এবং থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়। ৭ম দফায় ১৬নভেম্বর থেকে ২০নভেম্বর পর্যন্ত রুমা ও রোয়াংছড়ি উপজেলায় নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়। ৮ম দফায় (২০ নভেম্বর) আবারোও গণবিজ্ঞপ্তির মাধ্যমে বান্দরবানের রুমা এবং রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করে ২৭নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করে গণবিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসন।

সর্বশেষ ৯ম দফায় ২৭নভেম্বর থেকে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত রুমা-রোয়াংছড়ি উপজেলায় সকল দেশী-বিদেশী পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, আগামী ৪ডিসেম্বর পর্যন্ত বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সকল দেশী-বিদেশী পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়েছে , তবে জেলার অন্য ৫টি উপজেলায় দেশী-বিদেশী পর্যটকরা অনায়াসে ভ্রমন করতে পারবে।

এদিকে গত ১৮অক্টোবর থেকে বান্দরবানের ২উপজেলায় পর্যটকদের নিষেধাজ্ঞা শুরুর পর থেকেই বান্দরবান জেলা পর্যটকশুন্য হয়ে পড়েছে এবং বেকার সময় কাটাচ্ছে জেলার হোটেল-মোটেল ও পর্যটকবাহী যানবাহনসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions