মঙ্গলবার | ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

রামগড়ে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে জিডি

প্রকাশঃ ১৬ নভেম্বর, ২০২২ ০৭:৩৩:২৭ | আপডেটঃ ০৫ ফেব্রুয়ারী, ২০২৩ ১১:২৬:০৪  |  ২২৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির রামগড়ে সংবাদ প্রকাশের জেরে সাইফুল ইসলাম নামে এক সাংবাদিকের বিরুদ্ধে জিডি করেছে ইউএনও অফিসের এক কর্মকর্তা। মঙ্গলবার রাতে রামগড় থানায় জিডি করা হয়। সাংবাদিক সাইফুল ইসলাম সাউথ ইস্ট জার্নাল নামে একটি ম্যাগাজিন পত্রিকার ঢাকা অফিসে কর্মরত।

জানা গেছে, গেল ১ আগস্ট রামগড় উপজেলা অফিস সংলগ্ন বিজিবি ক্যাম্পে দিনমজুরের কাজ করার সময় আবুল কালাম ও রুহুল আমিন নামে দুইজনকে ভ্রাম্যমান আদালতে সাজা দেন রামগড়ের ইউএনও খোন্দকার ইখতিয়ার উদ্দিন আরাফাত। বিজিবির সাথে ভূমি বিরোধের জেরে সংক্ষুব্ধ হয়ে ঘটনাস্থলে উপস্থিত না থেকে ইউএনও ক্ষমতার অপব্যবহার করে দুই দিন মজুরকে সাজা দেয়ার অভিযোগে গেল ২৫ অক্টোবর খোন্দকার ইখতিয়ার উদ্দিন আরাফাতের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা বাতিল ও ক্ষতিপূরণ চেয়ে হাই কোর্টে রীট করা হয়। এ ঘটনায় ইউএনও’র রোষানলে দুই মজুর নিরাপত্তাহীনতায় শিরোনামে সংবাদ প্রচারের পরে সাংবাদিকের বিরুদ্ধে জিডি করা হয়েছে।

এ বিষয়ে জানতে রামগড়ের ইউএনও’র মুঠোফোনে কল ও খুদে বার্তা পাঠানো হলেও কথা বলা যায়নি। জিডি’কারী শরীফুল ইসলাম সাংবাদিক পচিয় শোনার পর ব্যস্ত আছে জানিয়ে কল কেটে দেন।

সাংবাদিক সাইফুল ইসলাম এ বিষয়ে জানান, রামগড়ের ইউএনও’র রোষানলে দুই দিনমজুর খবর পেয়ে ভিকটিমদের সাথে কথা বলে সংবাদ প্রকাশ করেছি। আমার প্রতি সংক্ষুব্ধ হয়ে ইউএনও অফিসের একজন জিডি করেছেন।  


খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions