মঙ্গলবার | ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

বান্দরবানে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন

প্রকাশঃ ০১ অক্টোবর, ২০২২ ০৩:৪৪:৪১ | আপডেটঃ ০৬ ফেব্রুয়ারী, ২০২৩ ১০:৪৯:০৩  |  ২৪২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ পরিবর্তিত বিশ্ব প্রবীণ ব্যক্তির সহনশীলতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে সকালে বান্দরবান সমাজসেবা অধিদপ্তর এবং বাংলাদেশ প্রবীণ হিতোষি সংঘ বান্দরবান জেলার আয়োজনে জেলা প্রশাসকের প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সদর উপজেলা পরিষদের হলরুমে গিয়ে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন প্রবীণ ব্যক্তি ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

পরে সদর উপজেলা পরিষদের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বাংলাদেশ প্রবীণ হিতোষি সংঘ বান্দরবান জেলা শাখার সভাপতি আলহাজ্ব মো.আবুল কালাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর।

এসময় শহর সমাজসেবা কর্মকর্তা মো.শফিকুল ইসলাম,বাংলাদেশ প্রবীণ হিতোষি সংঘ বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক সুগত প্রিয় বড়–য়া,সহ-সভাপতি অংচমং, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ হাকিম চৌধুরী,অর্থ সম্পাদক অরবিন্দু বড়ুয়া, প্রচার সম্পাদক মনোরজ্ঞন বড়–য়াসহ সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং প্রবীণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা, প্রবীণদের জ্ঞান ,দক্ষতা  ও অভিজ্ঞতা কাজে লাগাতে সকলের প্রতি আহবান জানান এবং সরকারী হাসপাতালে প্রবীণদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, প্রবীণ বান্ধব প্রযুক্তি ও পরিবেশ প্রতিষ্টা করা,গণপরিবহণে প্রবীণদের আসন সংরক্ষণ করা এবং দয়া না করে প্রবীণদের অধিকার নিশ্চিত করতে সকলের প্রতি অনুরোধ জানান।

সভায় প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর বলেন,বর্তমান আওয়ামীলীগ সরকার দেশের কল্যাণে কাজ করছে ,আর এই সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব ও মেহনতী মানুষের সেবায় প্রতিটি সময় ব্যয় করছেন। এসময় প্রধান অতিথি আরো বলেন, বর্তমান সরকারের আমলে বয়স্কভাতা,বিধবা ভাতা,মুক্তিযোদ্ধা ভাতাসহ নানা ধরণের কল্যাণকর সো কার্যক্রম চালু রয়েছে আর তার ফলে প্রবীন ব্যক্তিরা সমাজে সুন্দরভাবে বসবাস করতে পারছে। এসময় তিনি নবীনদের পাশাপাশি সমাজের প্রবীণ ব্যক্তিদের সুরক্ষায় সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions