মঙ্গলবার | ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

জুরাছড়িতে সেনা বাহিনীর অভিযানে কিনা মোহন চাকমার হত্যার আসামী আটক

প্রকাশঃ ০১ অক্টোবর, ২০২২ ০৩:৪৩:১৭ | আপডেটঃ ০৭ ফেব্রুয়ারী, ২০২৩ ০৬:৫২:৩৯  |  ৮২৩

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)রাঙামাটি জুরাছড়ি উপজেলায় সেনা বাহিনীর বিশেষ অভিযানে সম-অধিকারের পূর্বাঞ্চলের নেতা কিনা মোহন চাকমার অহৃরণ হত্যা মামলার ওয়ারেন্ডট ভুক্ত আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। 

 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতেবনযোগীছড়া ইউনিয়নের হাজ্যামাছড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তেজেন্দ্র নাথ চাকমার জেষ্ঠ্য ছেলে বুদ্ধমনি চাকমাকে আটক করা হয়। অভিযানে  জুরাছড়ি জোনের ২বীরের সেনা বাহিনীর মেজর মোঃ এহতে শামুল হকের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। সময় তার কাছ থেকে ৪২ লিটার বাংলা মদ, দুইটি মোবাইল সেট, ১টি চাঁদা আদায়ের রসিদ বই পাওয়া যায়। 

 

সেনা সূত্র জানা যায়, জনসংহতি সমিতির (মুল) দলের সন্ত্রাসী কিনা মোহন চাকমার অহৃরণ হত্যা মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি বুদ্ধমনি চাকমা ঘরে অবস্থানের গোপন সংবাদের তথ্য পেয়ে   সেনা বাহিনী বিশেষ অভিযান পরিচালনা করে

 

জোন উপ অধিনায়ক মেজর মোঃ এহতে শামুল হক বলেন, বুদ্ধমুনি চাকমা স্থানীয় সম অধিকারের নেতা  কিনা মোহন চাকমার অপহৃরণ হত্যা মামলার ওয়ারেন্ডট ভুক্ত আসামি এবং জনসংহতি সমিতির (মুল) দলের সক্রীয় সন্ত্রাসী। 

 

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃংখলা বজায় রাখতে সেনা বাহিনীর এধরনের অভিযান অবহ্যত থাকবে

 

জুরাছড়ি থানা অফিসার ইনচার্জ মোঃ শফিউল আজম বলেন, সেনা বাহিনীর বিশেষ অভিযানে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা মামলার ওয়ারেন্ডট রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে আগামী কাল (রবিবার) কোর্টে প্রেরণ করা হবে। 

 

উল্লেখ্য২০০৬ সালে ডিসেম্বর মাসে সম অধিকারের পূর্বাঞ্চলের নেতা কিনা মোহন চাকমাকে অহৃরণ এর পর হত্যা করা হয়। 

 

 

 

 


 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions