মঙ্গলবার | ২৯ নভেম্বর, ২০২২

সীমান্তে কঠোর নজরদারি বৃদ্ধি করেছে বিজিবি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

প্রকাশঃ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ১১:০৩:৪১ | আপডেটঃ ২৬ নভেম্বর, ২০২২ ১১:০৮:৪৭  |  ২১৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কোনক্রমেই আরাকান বা বিজিপি (মিয়ানমার পুলিশ) অথবা অন্যকোন বাহিনীর সদস্যরা যাতে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে না পারে, সেজন্য কঠোর অবস্থানে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এমনটাই মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি চট্টগ্রামের সাতকানিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ৯৮তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীন সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেন।

এসময় মন্ত্রী আরো বলেন,বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত সুরক্ষায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা কাজ করে যাচ্ছে এবং সীমান্তের নিরাপত্তা জোরদার করার জন্য আরো নতুন নতুন চৌকি স্থাপন করা হচ্ছে। এসময় মন্ত্রী আরো বলেন,আমাদের বিজিবির সদস্যরা অত্যন্ত দক্ষতার সাথে সীমান্ত এলাকা রক্ষা করে যাচ্ছেন এবং আমরা সীমান্ত এলাকায় আরো সৈনিক বৃদ্ধি করেছি যাতে করে বিজিবিরি সদস্যরা আমাদের চৌকিগুলো পর্যবেক্ষন করেন। এসময় মন্ত্রী আরো বলেন,আমাদের সীমান্ত এলাকায় আমরা কাউকে অনুপ্রবেশ করতে দিব না।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো:আখতার হোসেন এবং বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসন ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।   

এসময় প্রথমে স্বরাষ্ট্রমন্ত্রীকে সশস্ত্র সালাম প্রদানের মধ্য দিয়ে নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী নবীন সৈনিকদের উদ্দেশ্যে বিভিন্ন দিক-নির্দেশনামূলক ভাষণ প্রদান করেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে ৯৮তম রিক্রুট ব্যাচের সেরা চৌকস রিক্রুটদের মধ্যে সেরা সৈনিকদের হাতে ক্রেস্ট তুলে দেন।

শেষে বিজিবি’র সুসজ্জিত বাদকদল মনোজ্ঞ ব্যান্ড ডিসপ্লে, থিম ডিসপ্লে এবং বিজিবি’র প্রশিক্ষিত সদস্যদের অংশগ্রহণে আকর্ষণীয় ট্রিক ড্রিল প্রদর্শন করা হয়।

৯৮তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণে এবার চট্টগ্রামের সাতকানিয়ায় বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এ সর্বমোট ৬০৯ জন বিজিবিরি সদস্য রিক্রুট হয়েছে যার মধ্যে জন ৪৬জন নারী সদস্য রয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions