মঙ্গলবার | ২৯ নভেম্বর, ২০২২

বান্দরবানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন

প্রকাশঃ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ০৯:৩৩:৩৬ | আপডেটঃ ২৮ নভেম্বর, ২০২২ ০৮:৪১:১৭  |  ১৭৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর ) বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা আওয়ামীলীগের উদ্যোগে এই জন্মদিন উদযাপন করা হয়।

এসময় অনুষ্টানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, চৌধুরী প্রকাশ বড়–য়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেন চৌধুরী, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সদস্য সৌরভ দাশ শেখর, মো.মহিউদ্দিন,রাজু বড়ুয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক উসিংহাই রবিন বাহাদুর’সহ সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের ঘরে জন্ম গ্রহন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকেই প্রত্যক্ষ রাজনীতিতে হাতে খড়ি তার। দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে ১৯৭৫ সালের ১৫ আগস্ট গোটা পরিবারকেই হারিয়েছেন তিনি। ছোটো বোন শেখ রেহানাকে নিয়ে বিদেশে থাকায় বেঁচে যান শেখ হাসিনা।

বক্তারা আরও বলেন আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে সংগঠনের সভাপতি শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যেই ২১শে আগস্টের গ্রেনেড হামলা চালায় ঘাতক চক্র। শুধু গ্রেনেড হামলাই নয়, সেদিন শেখ হাসিনার গাড়ি লক্ষ্য করেও ছয় রাউন্ড গুলি চালানো হয়, অল্পের জন্য প্রাণে বেঁচে যান শেখ হাসিনা। রাজনীতির পথচলায় নানান ঘাত প্রতিঘাত পেরিয়ে জাতির পিতার স্বপ্নের উন্নত সমৃদ্ধ দেশ গঠনে কাজ করে যাচ্ছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। এসময় বক্তারা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions