বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪

ভবঘুরে প্রাণীর প্রতি ভালোবাসা

প্রকাশঃ ২৫ সেপ্টেম্বর, ২০২২ ০৩:৫০:০৮ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৮:৩২:১১  |  ৫০৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি পার্বত্য জেলায় বিগত কয়েক বছর ধরে আইন লঙ্ঘন করে পথ কুকুর নিধনের দৃশ্য চোখে পড়েছে অনেকের। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও মূল ধারার বিভিন্ন গণমাধ্যমে সংবাদ হয়েছে। তবে প্রতিকার ও প্রতিরোধ কিছু হয়নি।

প্রতিবছর খাগড়াছড়ির দীঘিনালা ও ভারতের মিজোরাম রাজ্য সীমান্ত ঘেঁষা উপজেলায় দেদারসে কুকুর শিকার ও প্রচার হচ্ছে। তবে প্রাণীর প্রতি এত অমানবিকতার ভিড়ে এবার কিছুটা হলেও স্বস্তির পরশ ছড়িয়েছে খাগড়াছড়ি জেলা পুলিশের সংগঠন পুলিশ নারী কল্যাণ সমিতি-পুনাক। জেলা পুলিশ সুপারের সহধর্মিনী ও পুনাক সভানেত্রীর উদ্যোগে পথ প্রান্তরের ভবঘুরে প্রাণীদের খাবার বিতরণ করা হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি জেলা পুনাকের আয়োজনে পৌর শহরের বিভিন্ন অলিগলিতে এ কার্যক্রম পরিচালিত হয়।

খাগড়াছড়ি জেলা পুলিশের সহযোগীতায় ও পুনাকের আয়োজনে অলিগলির বেওয়ারিশ পথ কুকুরদের মাঝে সাদা ভাত, রান্না করা ডিম ও পাউরুটি বিতরণ করা হয়।

খাগড়াছড়ির পুনাক’র সদস্য শিরিন সুলতানা বলেন, পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসীর উদ্যোগে মানবিক এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। আগামীতেও খাগড়াছড়িতে পুনাকের উদ্যোগে মানবিক এমন কর্মকান্ড অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

পথ কুকুরের প্রতি এমন মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়েছেন খাগড়াছড়ির মানুষ।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions